বঙ্গবন্ধু স্মরণে ভোলায় এক লক্ষ গাছ রোপন

ইকরামুল আলম, ভোলা
| আপডেট : ১৪ আগস্ট ২০১৭, ১৬:০৬ | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৭, ১৪:৫৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিটে এক লক্ষ গাছ রোপন করেছে দ্বীপ জেলা ভোলার বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন। সোমবার দুপুর ১২টা এক মিনিটে উপজেলার ৫০৭টি স্পটে ২১ প্রজাতির গাছের চারা রোপন করা হয়।

উপজেলার নয়টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির ও গুরুত্বপূর্ণ সড়কসহ বিভিন্ন স্পটে একযোগে এ গাছের চারা রোপন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সংসদ সদস্য পরিবেশ ও বন উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। বৃক্ষ রোপন শেষে বোরহানউদ্দিনের পাওয়ার প্লান্ট চৌরাস্তায় এক সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কুদ্দুস এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ (বোরহানউদ্দিন-দৌলতখান) আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা প্রশাসক সেলিম উদ্দিন, পুলিশ সুপার মোকতার হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান মহব্বত জান চৌধুরী।

শোকের মাসকে শ্রদ্ধা ভরে স্মরণের জন্য বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল কুদ্দুস এই কর্মসূচির আয়োজন করেন। দায়িত্ববোধ থেকেই এই কর্মসূচি গ্রহণ করার কথা জানিয়েছেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, ‘শোকের মাসে এই ধরনের ব্যতিক্রমী উদ্যোগ প্রশংসার দাবি রাখে। বাংলাদশের জলবায়ু পরিবর্তনে এ বৃক্ষরোপন কার্যকরী ভূমিকা রাখবে।’ কিছু দিনের মধ্যে ভোলা জেলা জুড়ে আরও ১০ লক্ষ গাছ লাগানো হবে বলেও জানান উপ-মন্ত্রী।

অনুষ্ঠানে বোরহানউদ্দিন পৌরসভার মেয়র রফিকুল ইসলামসহ স্থানীয় রাজনৈতিক নেতা ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৪আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :