রায়ে আপত্তিজনক শব্দ প্রত্যাহারে মুক্তিযোদ্ধা মন্ত্রীর আহ্বান

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৭, ১৬:৫১

ষোড়শ সংশোধনী বাতিল করে উচ্চ আদালত যে রায় দিয়েছে এর পর্যবেক্ষণে আপত্তিকর শব্দ আছে বলে দাবি করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আপত্তিকর শব্দগুলো প্রত্যাহারে তিনি প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানিয়েছেন।

সোমবার সকালে গাজীপুরে স্থানীয় মালেকের বাড়ি এলাকায় মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শোক দিবস উপলক্ষে বিভিন্ন ওয়ার্ডে গরু বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘এই রায়টি নাকি একটি পত্রিকার সম্পাদক লিখে দিয়েছেন এবং প্রধান বিচারপতি সেখানে স্বাক্ষর করেছেন। এটা আমার শোনা কথা, সত্যতা আমার জানা নেই। তবে দায়িত্বশীল ব্যক্তি হিসেবে নিশ্চই কোনো প্রমাণ ছাড়া আমরা কোনো কথা বলি না, আমাদের নেতারাও এ ধরনের কথা বলেন না।’

মোজাম্মেল হক বলেন, ‘দুঃখের সাথে বলতে হয়, প্রধান বিচারপতি অযাচিতভাবে, স্বেচ্ছাপ্রণোদিত হয়ে রায়ে মিথ্যাচার করেছেন। নিজ উদ্যোগে তার এসব বক্তব্য তিনি যেন প্রত্যাহার করে নেন, প্রধান বিচারপতির কাছে এটা আমার অনুরোধ।’

অ্যাডভোকেট ওয়াজউদ্দিন মিয়ার সভাপতিত্বে এতে বক্তব্য দেন, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, অ্যাডভোকেট মহিউদ্দিন মহি, আতাউল্লাহ মন্ডল, মজিবুর রহমান।

শোক দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে নেতাকর্মীরা যাতে কোনো ধরনের চাঁদাবাজি না করে সে লক্ষ্যে প্রতিবারের মতো মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের ব্যক্তিগত উদ্যোগে গরু বিতরণ করেন।এবার শোক দিবস পালনের জন্য ৫৭টি ওয়ার্ড ছাড়াও ১১৯টি স্থানে ১১৯টি গরু বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :