জন্মষ্টমীতে ধন্যবাদের বদলে শ্লেষ নওয়াজুদ্দিনকে

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৭, ১৭:১২

সম্প্রীতির বার্তা দিয়েও শ্লেষ থেকে রেহাই পেলেন না অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকি। প্রেমের দেবতা শ্রীকৃষ্ণের জন্মদিনের রাতে হিন্দু সম্প্রদায়ের অনেকে শ্লেষ ছুড়ে দেয় তার প্রতি।

ঘটনা কিন্তু ছিল বরং নওয়াজুদ্দিনকে ধন্যবাদ দেয়ার মতো। তা না হয়ে উল্টো শ্লেষের শিকার হলেন ‘ভজরঙ্গি ভাইজান’-এর এই সাংবাদিক।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, জন্মাষ্টমী উপলক্ষে নওয়াজুদ্দিনের ছেলের স্কুলে বিশেষ অনুষ্ঠানের আয়োজন হয়েছিল। সেখানে বালক কৃষ্ণের চরিত্রে অভিনয়ের সুযোগ পায় নওয়াজ-পুত্র ছোট্ট ইয়ানি সিদ্দিকি। বাঁশি নিয়ে সাত সকালেই সেজেগুজে তৈরি ছিল সে। ছেলের অভিনয়ে হাতেখড়ি হতে দেখে তাই আবেগ সামলাতে পারেননি। রবিবার মাঝরাতে টুইটারে কৃষ্ণরূপী ইয়ানের একটি ছবি পোস্ট করেন তিনি। তাতে লেখেন, ‘‌ওর স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ। বালক কৃষ্ণের চরিত্রে ইয়ানকে অভিনয় করার সুযোগ দিয়েছেন ওঁরা।’

তার টুইটটি ভাইরাল হতে সময় লাগেনি। ততক্ষণে ছবিটি রিটুইট করেছেন প্রায় ৬ হাজার জন। লাইক দিয়েছে ২২ হাজার।

কিন্তু এর মধ্যেও কিছু মানুষ কটাক্ষ আর শ্লেষাত্মক মন্তব্য করে নওয়াজুদ্দিনের প্রতি।

সুলোচনা শর্মা নামের এক মহিলা নওয়াজুদ্দীনের উদ্দেশে লেখেন, ‘আপনি ‌ভারতে নিরাপদ বোধ করছেন তো?‌ কয়েক দিন পর আবার নিজের জাতে ফিরে যাবেন না যেন!‌’‌

বিশাল সূর্যবংশী নামের এক যুবক লেখেন, ‘‌মুসলিমরা সব ভয় গিয়েছে স্যার। আপনার ওপর চড়াও হল বলে। সাবধানে থাকবেন।’‌কেউ কেউ আবার হাজার হাজার ফতোয়া এল বলে মন্তব্য করেছেন।

এর আগেও ধর্মীয় বিদ্বেষের শিকার হয়েছেন নওয়াজুদ্দিন। উত্তরপ্রদেশের বুধানা গ্রামে তার বাড়ি। গত বছর সেখানকার রামলীলা অনু্ষ্ঠানে অভিনয় করার কথা ছিল তার। কিন্তু মুসলিম নওয়াজকে নিয়ে আপত্তি তোলেন শিবসেনাসহ বিভিন্ন দলের হর্তাকর্তারা। বাধ্য হয়ে নাম তুলে নেন তিনি।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :