‘বঙ্গবন্ধু সবসময়ই বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে ভাবতেন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৭, ১৯:৫৯

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, রূপপুরে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বাস্তবায়ন করে বাঙালিরা আবারো তাদের শক্তি প্রমাণ করার সুযোগ পেয়েছে।

আগারগাঁওস্থ বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে ইয়াফেস ওসমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময়ই বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নের কথা চিন্তা করতেন। এরই ফলে আজ আমরা রূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্র স্থাপনের দ্বারপ্রান্তে। বর্তমান সরকার বঙ্গবন্ধুর সেই স্বপ্নই বাস্তবায়ন করতে যাচ্ছে।

ইয়াফেস ওসমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশেই মুক্তযুদ্ধ হয়েছিল। তিনি ছিলেন স্বাধীন বাংলাদেশের রূপকার। তাঁর কারণেই আজ আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি, পেয়েছি স্বাধীনতা। আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা না করা হলে এদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো।

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান প্রকৌশলী ড. মো. মঞ্জুরুল হকের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান প্রফেসর ড. নঈম চৌধুরী, মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আনোয়ার হোসেন। তাঁরা বঙ্গবন্ধুর জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরেন।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :