স্বাধীনতা কেড়ে নিতেই বঙ্গবন্ধু হত্যা: দোলন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ আগস্ট ২০১৭, ১১:২২ | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১১:০০

বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব কেড়ে নিতেই পাকিস্তানের প্রেতাত্মারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করেছিল বলে মন্তব্য করেছেন ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’র চেয়ারম্যান এবং অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকাটাইমস’ও সাপ্তাহিক ‘এই সময়’সম্পাদক আরিফুর রহমান দোলন।

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার সকাল নয়টায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়ন পরিষদের সামনে আয়োজিত দোয়া ও কাঙালি ভোজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আরিফুর রহমান দোলন বলেন, ‘৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পেছনে বড় ধরনের ষড়যন্ত্র ছিল। শুধু বঙ্গবন্ধুকে হত্যাই নয়, বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব কেড়ে নেয়ার জন্যই পাকিস্তানের প্রেতাত্মারা ভিন্ন এই হত্যাযজ্ঞ চালিয়েছিল।’

গোপালপুরে ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন আয়োজিত অনুষ্ঠানে ঢাকাটাইমস সম্পাদক বলেন, ‘সেদিন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা আল্লাহর রহমতে বেঁচে গিয়েছিলেন। তারা যদি তখন দেশের বাহিরে না থাকতেন তাহলে হায়েনারা তাদেরও ছাড়তো না। আজ তারা বেঁচে আছেন বলেই বাংলাদেশে উন্নয়ন অব্যাহত আছে।’

তিনি শাহাদত বরণ করা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেন। এবং বঙ্গবন্ধুর দুই কন্যা ও তার পরিবারের সদস্যরা যেন দীর্ঘায়ু লাভ করেন মহান আল্লাহর দরবারে সেই দোয়া করেন।

গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মনিরুজ্জামান ইকুর সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ফরিদপুর জেলা পরিষদের সদস্য শেখ শহিদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ইনামুল হাসান, আওয়ামী লীগ নেতা হাসমত আলী কাজল প্রমুখ।

এছাড়া গোপালপুর ইউনিয়নের সব ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, স্থানীয় আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও দোয়া অনুষ্ঠানে অংশ নেন। শেষে স্থানীয় দুঃস্থ, এতিম ও অসহায়দের মধ্যে খাবার বিতরণ করা হয়।

এর আগে সোমবার রাতে ১২টা ১ মিনিটে জাতীয় শোক দিবসের এই কর্মসূচির উদ্বোধন করেন ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’র চেয়ারম্যান আরিফুর রহমান দোলন। এ সময় ১৫ আগস্টের কালরাতে শহীদদের কথা স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ঢাকাটাইমস/১৫আগস্ট/এইচএফ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজপাট বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত