রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১১:২০

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী পালিত হচ্ছে। এ দিন শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করছেন রাজশাহীর মানুষ। সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানগুলোও নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিবসটি পালন করছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্টের প্রথম প্রহর মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মধ্যে দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে জেলা আওয়ামী লীগ। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে অর্ধনমিতভাবে উত্তোলন করা হয় দলীয় ও জাতীয় পতাকা। উত্তোলন করা হয়েছে কালো পতাকাও। নগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের কার্যালয়েও একইভাবে পতাকা উত্তোলন করা হয়েছে। নেতাকর্মীরা ধারণ করেছেন কালো ব্যাজ।

দিবসটি উপলক্ষে আজ সকাল সাড়ে নয়টায় জেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর সেখানে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, সাধারণ সম্পাদক এএইচএম খালিদ ওয়াসি কেটুসহ জেলা পরিষদের সকল সদস্য, নারী সদস্য এবং কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমির সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকেও নগরীর সাহেববাজারে জিরোপয়েন্টে দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু ও সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সকাল সাড়ে ১০টার দিকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃতে দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলের নেতাকর্মীরা।

অপরদিকে আলাদাভাবে জাতীয় শোক দিবস পালন করছে জেলা প্রশাসন। জেলা শিল্পকলা একাডেমিতে প্রশাসনের এই কর্মসূচির আয়োজন করা হয়েছে। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বিভাগীয় এবং জেলা পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তারা। মহানগর ও জেলা পুলিশের কর্মকর্তারাও সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

শোক দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- শিশু দিবসের ওপর কবিতা পাঠ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, হামদ ও নাত প্রতিযোগিতা, মিলাদ মাহফিল ও মোনাজাত। বিভিন্ন স্থানে প্রদর্শন করা হচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র। প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে মাইকে প্রচার করা হচ্ছে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ। দুঃস্থদের মাঝে বিতরণ করা হচ্ছে খাবার।

ঢাকাটাইমস/১৫আগস্ট/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :