জামালপুরে বন্যা: প্লাবিত আরও শতাধিক গ্রাম

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১১:৪০

যমুনার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জামালপুরে বন্যা পরিস্থিতির ভয়াবহ আকার ধারণ করছে। প্রতিনিয়ত হু হু করে বৃদ্ধি পাওয়া পানি লোকালয়ে প্রবেশ করায় নতুন করে প্লাবিত হয়েছে শতাধিক গ্রাম। এর ফলে পানিবন্দী হয়ে পড়েছে অন্তত আড়াই লাখের মতো মানুষ।

স্থানীয়রা জানান, প্রতিদিন পানি বৃদ্ধি পাওয়া রাস্তা-ঘাট তলিয়ে যাচ্ছে। পানি ঢুকতে শুরু করেছে বাড়িঘর ও শিক্ষা প্রতিষ্ঠানে। ফলে দুর্ভোগ বাড়ছে মানুষের। অনেক জায়গায় দুর্গতরা ত্রাণের দেখা পায়নি বলে অভিযোগ করেন। ঘর ছেড়ে বানভাসী মানুষরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সড়ক ও ব্রিজে আশ্রয় নিচ্ছে।

জানা গেছে, ইতোমধ্যে বন্যার পানিতে জেলার সাত উপজেলার প্রায় চারশ কিলোমিটার সড়ক তলিয়ে যাওয়ায় উপজেলার সদরের সঙ্গে বিভিন্ন ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রেল লাইনে পানি উঠায় জামালপুর-দেওয়ানগঞ্জ ট্রেন চলাচল বিঘ্নিত হচ্ছে। বন্ধ ঘোষণা করা হয়েছে তিন শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নব কুমার চৌধুরী জানিয়েছেন, পানি বৃদ্ধি অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। যমুনার পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপৎসীমার ১৩৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এভাবে পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিবে এবং তারাকান্দি-ভুয়াপুর হুমকির মুখে পড়বে বলে জানান তিনি।

ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :