বাগেরহাটে নানা আয়োজনে বঙ্গবন্ধুকে স্মরণ

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১৪:২৮

বাগেরহাটে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে বাগেরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অস্থায়ী মঞ্চ তৈরি করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসন, আওয়ামী লীগ ও তার সহযোগী বিভিন্ন সংগঠন, ১৪ দল ও সামাজিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এরপর জেলা প্রশাসনের উদ্যোগে বাগেরহাট শহরে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্বাধীনতা উদ্যানে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বাগেরহাটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, রাজনৈতিক দলের নেতা কর্মীসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

পরে স্বাধীনতা উদ্যানে বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি, জ্যেষ্ঠ সহসভাপতি মীর শওকাত আলী বাদশা এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়।

জাতীয় শোক দিবস উপলক্ষে শিশু একাডেমি শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে। এই প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে অনুষ্ঠিত প্রতিযোগিতায় শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তিন শতাধিক শিশু অংশ নেয়।

এছাড়া দিবসটি উপলক্ষে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, মসজিদ, মন্দির ও গীর্জায় দোয়া ও প্রার্থনা করা হয়। আওয়ামী লীগ, যুবলীগসহ সহযোগী সংগঠন জেলার বিভিন্ন স্থানে কাঙালি ভোজের আয়োজন করে। দুপুরে তা বিতরণ করা হয়।

ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :