বগুড়ায় ২৭৯৫টি বায়োমেট্রিক সিমসহ আটক ৯

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১৭:১৮

বগুড়ায় বায়োমেট্রিক পদ্ধতিতে রেজিস্ট্রেশনকৃত ২৭৯৫টি মোবাইল সিমকার্ড জব্দ করেছে গোয়েন্দা পুলিশ। এঘটনায় জড়িত থাকার অভিযোগে নয়জনকে আটক করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার আসাদুজ্জামান এ তথ্য জানান।

পুলিশ জানায়, জেলা গোয়েন্দা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে বগুড়া শহরের কাটনারপাড়া চকযাদু ক্রস লেনের প্রেসপট্টির আকন্দ লজের নিচতলা থেকে চারজনকে আটক করে। তারা হলেন- ওই এলাকার নিজাম উদ্দিনের ছেলে আশিক দৌলাতানা ওরফে অভি (৩৩), মৃত আব্দুল গোফ্ফারের ছেলে নয়ন ইসলাম (২৮), মৃত মিঠু শেখের ছেলে রিয়াল শেখ (২০) এবং এনামুল হোসেনের ছেলে রাফিউল ইসলাম অন্তর (২০)।

এসময় তাদের কাছ থেকে দুই হাজার ৩৭০টি রবি, ৩২৫টি গ্রামীণ এবং ১০০টি টেলিটক কোম্পানির মোবাইল সিমকার্ড জব্দ করা হয়।

পরে পুলিশের জিজ্ঞাসাবাদে ঘটনার হোতা হিসেবে চিহ্নিত অভির দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে শহরের শিববাটি এলাকার গোলাম রসুল খান রানার ছেলে রবি মোবাইল ফোন কোম্পানির ডিলার রাফিদ হাসান খান (২৬), চকঝপু পূর্বপাড়ার আব্দুল জলিলের ছেলে লিটন মিয়া (৩০), নিশিন্দারা পশ্চিমপাড়ার মনছুর আলীর ছেলে মঞ্জুরুল হক মঞ্জু (২২), শাজাহানপুরের চাঙ্গুর পূর্বপাড়ার রেজাউল করিমের ছেলে শফিউল আলম শাকিল (২৮) এবং গাবতলীর জামিলবাড়ীয়ার আব্দুল করিমের ছেলে সেলিম রেজাকে (২৫) আটক করে পুলিশ।

পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, আটক রাফিদ হাসান খান বিভিন্ন রিটেইলারের নিকট থেকে বায়োমেট্রিক সিম সংগ্রহ করে মূল আসামি অভিকে দেয়। এই চক্রটি বায়োমেট্রিক রেজিস্ট্রেশনকৃত সিম সংগ্রহ করে ঢাকা ও সিলেটের দুজন ভিওআইপি ব্যবসায়ীর নিকট বিক্রি করে থাকে। প্রতারণাসহ নানা ধরনের অপরাধ সংঘটনের কাজে এসব সিম ব্যবহার হয়ে থাকে বলে পুলিশ সুপার জানান। তিনি আরও জানান, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে। ব্যাপক জিজ্ঞাসাবাদে আরও গুরুত্বপূর্ণ তথ্য বেরিয়ে আসবে বলে পুলিশ সুপার মন্তব্য করেন। একই সাথে এবিষয়ে বিটিআরসির সহায়তায় এই চক্রের মূলোৎপাটনে উদ্যোগ নেয়া হবে বলেও তিনি সাংবাদিকদের জানান।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :