তামিরুল মিল্লাত মাদ্রাসায় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, টঙ্গী (গাজীপুর)
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১৭:৫৫

ছাত্রশিবিরের হুমকি থাকা সত্বেও গাজীপুরের তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার সকালে ছাত্রলীগ নেতারা শিবিরের হুমকি থাকা সত্বেও মাদ্রাসা প্রাঙ্গণে শোক শোভাযাত্রা ও বিক্ষোভ সমাবেশ করে। এই মাদ্রাসা প্রতিষ্ঠার পর এই প্রথম মাদ্রাসা প্রাঙ্গণে শোক দিবস পালন করা হয়েছে।

মাদ্রাসাটি জামায়াত পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত। এখানে ছাত্র সংগঠন বলতে এতদিন কেবল জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের কার্যক্রম ছিল। কিন্তু গত কয়েক বছরে এই মাদ্রাসায় ছাত্রলীগের কার্যক্রম শুরু হয়।

এবারের মাদ্রাসা শাখা ছাত্রলীগ শোক দিবসের আনুষ্ঠানিকতার সিদ্ধান্ত নেয়ার পর কোন মিছিল-প্রোগ্রাম করতে দেওয়া হবেনা আগেই এমন হুমকি দিয়ে আসছিলেন গাজীপুর মহানগর ছাত্রশিবিরের সভাপতি গোলাম কিবরিয়া ও তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা ছাত্রশিবিরের ভিপি এনাম। কিন্তু সেই হুমকি অগ্রাহ্য করেন ছাত্রলীগ নেতারা।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি কাজী মনজুর, যুগ্ন সাধারণ সম্পাদক মেহেদী হাসান শিশির, দপ্তর সম্পাদক কাজী জয়, তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা ছাত্রলীগ নেতা কাউসার শিকদার, সাইদুল ইসলাম সজল, তাসদিদ আহমেদ, কাজী সাওন সহ বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ নেতারা।

মিছিল শেষে আয়োজিত বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগ নেতারা বলেন, আগস্ট মাস এলেই জামায়াত-শিবির ও বিএনপি নতুন করে নীলনকশা তৈরি করে বাংলাদেশকে ধ্বংস করতে চায়। অতীতে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা, ২১ আগস্টের গ্রেনেড হামলাসহ বহু হামলা চালিয়েছিল এই আগস্ট মাসে। কিছুদিন আগে সিলেটে ছাত্রলীগের দুইজন কর্মীকে নৃশংসভাবে কুপিয়ে জখম করে শিবির। তাই কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে গাজীপুর মহানগর ছাত্রলীগ কর্মীরা ছাত্রশিবিরের সকল হুমকি প্রতিহত করে জাতীয় শোক দিবস পালন করছে।

বিক্ষোভ সমাবেশ শেষে ১৫ আগস্ট নিহত জাতির জনকের পরিবারের সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

ঢাকাটাইমস/১৫আগস্ট/আইআর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :