জগন্নাথে শোক দিবসে নানা আয়োজন

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১৮:০৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে পুরান ঢাকার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নানা কর্মসূচির আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলির মাধ্যমে শোক দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন আলাদা আলাদাভাবে শ্রদ্ধা জানায়।

এরপর সকাল ১০টায় বিশ্ববিদ্যলয়ের ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে বিশেষ দোয়া মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের আত্মার মাগফেরাত ও দেশের উন্নয়নের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে পুরান ঢাকার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে প্রায় ২২টি স্কুলের শিক্ষার্থী অংশগ্রহণ করে। চিত্রাংকন প্রতিযোগিতায় অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী মুক্তিযুদ্ধ ও দেশাত্মবোধক গান পরিবেশিত হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, দপ্তর প্রধানগণ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :