হাতিয়ায় মাছ ধরার নৌকায় গুলি, আহত ২৩

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ আগস্ট ২০১৭, ১৮:১৫ | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১৮:১১

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার জাহাইজ্জ্যার চরে ইলিশ মাছ ধরার নৌকায় হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীরা নৌকায় থাকা ২৩ জেলেকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে মাছ এবং মালামালসহ নৌকাটি নিয়ে যায়।

সোমবার দিবাগত রাতে কেলার খাল এলাকার মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- জেলার সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের হাবিবিয়া গ্রামের আবদুল আজিজ (৪৫), মো. জামাল উদ্দিন মাঝি (৪০), নেজাম (৪০), মঙ্গল দাস (৩২), আইয়ুব আলী (২৮), আবদুর জাহের (৩২), নূর হোসেন (৩০), মোয়াজ্জেম (৩০), দুলু (৩৫), আবুল কাশেম (৩০), নূর নবী (৩৫), আবু তাহের (৩২), আবুল কাশেম (২৮), মাঈন উদ্দিন (৩৬), মো. রুবেল (২৭), আবু তাহের (২৮), মিজান (৩২), শুক্কুর (৩৫), খলিলুর রহমান (৩০), কালা মিয়া (২৮), রহমত উল্যাহ্ (৩২), নুর উদ্দিন (২২) ও রিপন (৩০)।

আহতদের মধ্যে ১৮ জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি এবং অপরদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রতিদিনের মতো রাতে নিজাম উদ্দিন মিয়ার মালিকানাধীন নৌকা নিয়ে তারা কেলার খাল সংলগ্ন মেঘনা নদীতে মাছ ধরতে যায়। রাতে হঠাৎ আলা উদ্দিনের মালিকাধীন নৌকার মাঝি মাঈন উদ্দিন, রাজা ও জাহেরের নেতৃত্বে চারটি নৌকা নিয়ে ৪০-৫০ জন অস্ত্রধারী সন্ত্রাসী গুলি করতে করতে এসে তাদের নৌকায় হামলা চালায়।

এসময় তারা কুপিয়ে নৌকাটির কিছু অংশ কেটে ফেলে এবং জেলেদের এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে আহত করে নদীতে ফেলে দেয়। পরে নদী থেকে তুলে পুনরায় বেদম মারধর করা হয়। এতে অনেক জেলের মাথা ও শরীরের বিভিন্ন অংশ জখম হয়। পরে সন্ত্রাসীরা আট লাখ টাকা মূল্যের ইঞ্জিনচালিত নৌকা, জাল, ২০-২৫টি মোবাইল, নগদ টাকা, দেড় লক্ষাধিক টাকা মূল্যের চাল, ডাল, তেলসহ সব খাদ্য সামগ্রী নিয়ে যায়।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন ঢাকাটাইমসকে জানান, নদীতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে বলে শুনেছি। তবে এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ করেনি।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :