ভাঙনে পাল্টে যেতে পারে শেরপুর পৌরসভার মানচিত্র

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১৮:২৯

অতি বৃষ্টির কারণে শেরপুর শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া পাহাড়ি মৃগি নদীতে ভাঙন শুরু হয়েছে। ইতোমধ্যে পৌরসভার ৬নং ওয়ার্ডের কসবা ভাটিপাড়া মহল্লার বেশ কয়েকটি বসতভিটা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এখন হুমকির মুখে রয়েছে ওই এলাকার কবরস্থান ও একটি মসজিদ।

স্থানীয়রা আশংকা প্রকাশ করছেন ভাঙন অব্যাহত থাকলে দেড়শ বছরের পুরনো শেরপুর পৌরসভার মানচিত্রও এবার পাল্টে যাবে।

ক্ষতিগ্রস্ত মাসুদ মিয়া, সুজন মিয়া, আফরোজ আলী, আলতাফ মিয়া, জামাল মিয়া ও সোহরাব আলী জানায়, শহরের উপকণ্ঠ দিয়ে বয়ে যাওয়া পাহাড়ি মৃগী নদী পার্শ্ববর্তী লছমনপুর ইউনিয়নের নামা শেরীরচর এলাকায় ভাঙন শরু হয়। সেই ভাঙন বর্তমানে পৌর এলাকার কসবা ভাটিপাড়া মহল্লায় ঠেকেছে। ফলে গত ১৫ দিনের ব্যবধানে আমাদের বসতভিটা নদীগর্ভে চলে গেছে।

অন্যদিকে মহল্লার কবরস্থান ও একটি মসজিদ হুমকির মুখে পড়েছে। তারা আশংকা প্রকাশ করে বলেন, ভাঙন অব্যাহত থাকলে দেড়শ বছরের পুরনো শেরপুর পৌরসভার মানচিত্রও এবার পাল্টে যাবে।

স্থানীয় পাদুকা ব্যবসায়ী মাসুদ মিয়া জানায়, ভাঙনের বিষয়টি আমাদের ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র আতিকুর রহমান মিতুলকে জানানো হলেও তিনি এ বিষয়ে কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেননি।

এ সম্পর্কে পৌরসভার প্যানেল মেয়র আতিকুর রহমান মিতুল বলেন, বিষয়টি লিখিতভাবে পানি উন্নয়ন বোর্ডকে জানানো হয়েছে। তারা ঘটনাস্থল পরিদর্শন শেষে ভাঙন রোধে ব্যবস্থা নেবেন।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :