সারাদেশে শ্রদ্ধা-ভালোবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ

ঢাকাটাইমস
| আপডেট : ১৫ আগস্ট ২০১৭, ২২:৪৬ | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১৮:৩১

সারাদেশে বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

আজ মঙ্গলবার নানান কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উদযাপন করে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ নানান শ্রেণি পেশার মানুষ। এর মধ্যে ছিল রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচি, মসজিদ মন্দির গীর্জায় দোয়া ও প্রার্থনা, প্রামাণ্য চিত্র প্রদর্শন, মোমবাতি প্রজ্বলন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। স্কুল, কলেজ, বিশ^বিদ্যালয় ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোতেও পৃথকভাবে শোক দিবস পালন করা হয়।

দিনটি উপলক্ষ্যে আজ সারাদেশে সরকারি ছুটি ঘোষণা করা হয়।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

বরিশাল:

বিনম্র শ্রদ্ধায় ও যথাযোগ্য মর্যাদায় বরিশালে স্বাধীন বাংলার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার প্রথম প্রহর রাত বারোটা ১ মিনিটে বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসনের উদ্যোগে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পাশাপাশি রাতে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ ছাত্রলীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে মোমবাতি প্রজ্বলন করে।

সকাল থেকে অশ্বিনী কুমার হলের সামনে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানায় বিভিন্ন সংগঠন। সকাল ৮টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুচ এমপির নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এরপর নগর আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা শ্রদ্ধা জানায়। এসময় সময় বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য জবুন্নেছা আফরোজ, সংসদ সদস্য শেখ মো. টিপু সুলতান উপস্থিত ছিলেন।

এখানে শ্রদ্ধা নিবেদনের পর শোক র‌্যারি বের করে নগর আওয়ামী লীগ। এছাড়াও অনান্য রাজনৈতিক, সামাজিক সংগঠন শোক দিবস উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করেছে। এতে থাকছে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচি, মসজিদ মন্দির গীর্জায় দোয়া ও প্রার্থনা, প্রামাণ্য চিত্র প্রদর্শন, মোমবাতি প্রজ্বলন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

ব্রাহ্মণবাড়িয়া:

আজ মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে শহরের লোকনাথ দিঘী টেংকের পাড় থেকে একটি শোকর‌্যালি বের হয়।

র‌্যালি শেষে জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

পরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও নানা শ্রেণি পেশার মানুষ প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে রাষ্ট্রীয় সালাম ও বঙ্গবন্ধু ও তাঁর শহীদ পরিবারের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলা আওযামী লীগ ১৭ দিনব্যাপী কর্মসূচিগ্রহণ করে।

মানিকগঞ্জ:

শহরে শোক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে জেলা আওয়ামী লীগ। এছাড়াও সরকারি, বেসরকারি ও শায়িত্বশাসিত প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন যথাযথ মর্যাদায় দিবসটি পালন করে।

মঙ্গলবার ভোরে সূর্যদয়ের সাথে সাথে শহীদ স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিমসহ কর্মকর্তারা। এরপর জেলা পুলিশ সুপার মাহফুজুর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন ও জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহিউদ্দীনের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

জেলা প্রশাসনের আয়োজনে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে একটি শোক র‌্যালি করা হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন, জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম, পুলিশ সুপার মাহফুজুর রহমান, জেলা জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সহ-সভাপতি আব্দুল মজিদ ফটো, যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাবেক পৌর মেয়র রমজান আলী সহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ:

সকালে জেলা প্রশাসনের আয়োজনে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুস্পস্তবক অর্পণ করে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

সেসময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, ঝিনাইদহ প্রেসক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মির্জাপুর:

টাঙ্গাইলের মির্জাপুরে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল পৃথকভাবে শোক র‌্যালি বের করে।

সকালে উপজেলা উলামা লীগ দলীয় কার্যালয়ে দোয়া মাহাফিলের আয়োজন করে। পরে সেখানে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি। পরে সদরের এস কে মডেল উচ্চ বিদ্যালয়ে পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে গণভোজ ও উপজেলা যুবলীগ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে।

অন্যদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকাল এগারোটার দিকে মুক্তির মঞ্চে আলোচনা সভা ও গণভোজের আয়োজন করা হয়। এছাড়া ভারতেশ্বরী হোমসের পিপিএম হলে জাতির জনকের শাহাদত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় মুখ্য আলোচক ছিলেন ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি। এর আগে সকাল ৯টায় দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে শিশু-কিশোরদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নাটোর:

সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলে দিয়ে শ্রদ্ধা জানান, জেলা প্রশাসন, জেলা পুলিশ, পৌরসভা সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক এবং শিক্ষা প্রতিষ্ঠান। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয়-দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয় ও এক মিনিট নিরবতা পালন শেষে মোনাজাত করা হয়।

নাটোরের সিংড়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

সুনামগঞ্জ:

সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে হাসন রাজা মিলনায়তন জেলা শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সম্মাস জানিয়ে দারিয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়। পরে জেলা প্রশাসক সাবিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক এমপি ও সুনামগঞ্জ জেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, সুনামগঞ্জ ও মৌলভী বাজার সংরক্ষিত আসনের এমপি শামছুন্নাহর শাহানা রব্বানী, পুলিশ সুপার বরকত উল্লাহ খান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, জেলা সিভিল সার্জন প্রমুখ।

অন্যদিকে তাহিরপুর উপজেলায় ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এসময় বক্তব্য রাখেন, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, তাহিরপুর থানার ওসি নন্দন কান্দি ধর, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর প্রমুখ।

মেহেরপুর:

আজ সকাল ৯ টার সময় শহীদ সামসুজ্জোহা পার্ক থেকে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনের নেতৃত্বে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন সংসদ সদস্য ফরহাদ হোসেন ও জেলা প্রশাসক পরিমল সিংহ, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার আনিছুর রহমান ও জেলা পরিষদের পক্ষে থেকে জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রসুল প্রমুখ।

মাগুরা:

সকাল ৮ টায় সৈয়দ আতর আলী সড়কের দলীয় কার্যলয় থেকে শহরে শোক র‌্যারি বের করে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। পরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি, মেজর জেনারেল (অব.) এটিএম আব্দুল ওয়াহহাব এমপি, কামরুল লাইলা জলি এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ তানজেল হোসেন খান, সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়াররম্যান পংকজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলীসহ শোক র‌্যালিতে অংশগ্রহণকারীরা শহরের নোমনী ময়দানে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পুস্পার্ঘ্য নিবেদন শেষে উপস্থিত নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর স্বপ্ন ও চেতনা বাস্তবায়নে শপথ বাক্য পাঠ করেন।

ভোলা:

মঙ্গলবার প্রথম প্রহরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা, কালো পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান নেতারা। সকাল ১০টায় কালো ব্যাজ ধারণ করেন। সকাল ১১টায় জেলা আওয়ামী লীগ কার্যলয় সামনে থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিতে জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছা সেবকলীগ, শ্রমিক লীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা নিজস্ব ব্যানারে অংশগ্রহণ করেন। পরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. আবদুল মমিন টুলুর সভাপতিত্বে জেলা আওয়ামী লীগ কার্যালয় সামনে শোক সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

লক্ষ্মীপুর:

সকালে জেলা প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। পরে এক আলোচনা সভায় মিলিত হন তারা। আলোচনা সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, জেলা প্রশাসক হোমায়রা বেগম, পুলিশ সুপার আসম মাহতাব উদ্দিন, জেলা আ.লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, পৌর সভার মেয়ন এমএ তাহের, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের আহবায়ক একেএম সালাউদ্দিন টিপু প্রমুখ।

পিরোজপুর:

পিরোজপুরে জেলা শহরসহ অপর ৬টি উপজেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। আজ সকালে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদারের নেতৃত্বে শহরের পুরাতন পৌরসভা রোডের আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শোক র‌্যালি, কোরানখানী, দোয়া মাহফিল এবং দুপুরে তবরাক বিতরণ কর্মসূচি পালন করা হয়। এসময় সবাই কালো পাঞ্জাবি ও কালো ব্যাচ ধারণ করেন।

একই ভাবে জেলার ইন্দুরকানী, ভান্ডারিয়া, কাউখালী, নেছারাবাদ, মঠবাড়িয়া ও নাজিরপুরে অনুরুপ কর্মসূচি পালন করে আ.লীগ ও এর সহযোগী সংগঠনসহ স্ব-স্ব উপজেলা প্রশাসন।

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। দিবসটি উপলক্ষে হাসপাতাল, স্বাস্থ্য কেন্দ্র ও জেলার দেড় শতাধিক কমিউনিটি ক্লিনিকে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রোগীদের বিশেষ স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

এদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে আগামীকাল বুধবার বিকাল ৩ টায় পিরোজপুর শহরের গোপাল কৃষ্ণ টাউন ক্লাব মাঠে আলোচনা সভার আয়োজন করেছে পিরোজপুর জেলা আওয়ামী লীগ।

চাঁপাইনবাবগঞ্জ:

মঙ্গলবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো ব্যাজ ধারণ করা হয়। সকাল ৯টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান। পরে পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক সংগঠনগুলো পুষ্পস্তবক অর্পণ করে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে বের করা হয় শোক র‌্যালি। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নবাবগঞ্জ সরকারি কলেজের শহীদ মিনার চত্বরে গিয়ে মিলিত হয় আলোচনাসভায়।

কুমিল্লা:

কুমিল্লায় বিভিন্ন সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার বিকালে দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেলমন্ত্রী মুজিবুল হক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু। সভাপতিত্ব করেন দক্ষিণ জেলার সহ-সভপাতি তাজুল ইসলাম এমপি।

এর আগে সকালে দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মহানগর আওয়ামী লীগ সভাপতি সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের নেতৃত্বে সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, জেলা পরিষদ সদস্য আবদুল্লাহ আল মাহমুদ সহিদ ও সদও উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুলসহ মহানগরের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমার সভাপতিত্বে নগরীর মডার্ন কমিউনিটি সেন্টারে আলোচনা সভা, দোয়া ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আফজল খান ও ব্যবসায়ী নেতা মাসুদ পারভেজ খান ইমরান প্রমুখ।

অপরদিকে কুমিল্লার হোমনা ও তিতাস উপজেলার বিভিন্ন স্থানে ১০হাজার মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন আওয়ামী লীগ নেতা আলহাজ্ব এনামুল হক ইমন।

নরসিংদী:

দিবসটি পালনে জেলা প্রশাসন , বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পৃথক ভাবে বিভিন্ন কর্মসুচি পালন করেছে। মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে সরকারি , বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান সমুহে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলন করা হয়েছে।

আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জেলার নরসিংদী সদর,পলাশ, শিবপুর, মনোহরদী,বেলাব ও রায়পুরা উপজেলার বিভিন্ন গ্রামের পাড়া মহল্লায় মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। শহরের দক্ষিণ কান্দাপাড়ায় জেলা তাঁতী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিলে তাঁতী লীগের কেন্দ্রীয় যুগ্মসম্পাদক মোন্তাজ উদ্দীন ভুইয়া উপস্থিত থেকে খিচুরী বিতরণ করেন ।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :