ফরিদপুরে পদ্মায় বাড়ছে পানি, ভাসছে নিম্নাঞ্চল

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ১৯:২৩

দেশের উত্তরাঞ্চলের পর এখন বাড়তে শুরু করেছে মধ্যাঞ্চলের নদ-নদীর পানি। গত কয়েক দিন ধরে ফরিদপুরের নিম্নাঞ্চলে এই পানি প্রবেশ করছে।

এদিকে পদ্মার পানি বাড়ার ফলে জেলা সদরের নর্থ চ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গী সড়কটি পদ্মার পানিতে তলিয়ে গেছে। সড়কটি দিয়ে ওই অঞ্চলের মানুষ এখন নৌকা দিয়ে যাতায়াত করতে হচ্ছে। ভোগান্তিতে পড়েছে সেখানকার মানুষগুলো।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, গত ১২ ঘণ্টায় পদ্মার পানি গোয়ালন্দ পয়েন্টে ১৪ সেন্টিমিটার বেড়ে এখন বিপদসীমার ৬৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলার পদ্মা, আড়িয়াল খাঁ, কুমার ও মধুমতি নদীতে পানি বিপদসীমার ওপরে রয়েছে। এর ফলে জেলার কয়েক হাজার পরিবার এখন পানিবন্দি রয়েছে।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, পদ্মার পানিই বাড়ছে। তিনি বলেন, দেশের উত্তরাঞ্চলের পানি নেমে এখন মধ্যাঞ্চলের ওই পানি আসতে শুরু করেছে। এই কারণে ফরিদপুর অঞ্চলের বিভিন্ন নদ-নদীর পানি এখন বিপদসীমার উপরে রয়েছে এবং নদীতে প্রচুর স্রোত রয়েছে।

ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউপির চেয়ারম্যান মোস্তাকুজ্জামান জানান, আমার ইউনিয়নটি পদ্মা নদী বেষ্টিত। এই কারণেই এখন চার দিকেই পানি প্রবেশ করেছে। তিনি বলেন, এই ইউনিয়নে পাঁচ শতাধিক পরিবার পানিবন্দি রয়েছে। দিন দিন এর মাত্রা বেড়ে চলছে।

চেয়ারম্যান আরও বলেন, চরের মানুষ পশু পালনের ওপর বেশি নির্ভরশীল, কিন্তু পানি বাড়ার কারণে চরে এখন পশু খাদ্যের সংকট দেখা দিয়েছে।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :