বন্যার্তদের পাশে থাকার প্রতিশ্রুতি সাটুরিয়া ফাস্ট গ্রুপের

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ২০:০৮

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে তার জীবনীর ওপর আলোচনা সভা করেছে সামাজিক সংগঠন ‘সাটুরিয়া ফাস্ট’ নামের ফেসবুক গ্রুপ।

মঙ্গলবার বিকালে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার গণকল্যাণ ট্রাস্ট ভবনের সম্মেলন কক্ষে এই আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. রফিকুল ইসলাম খান।

সাটুরিয়া ফাস্ট গ্রুপের সিনিয়র সদস্য মো. মাহফুজুল ইসলাম খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সাটুরিয়া ফাস্ট গ্রুপের সদস্য আব্দুল সালাম, বাদল মিয়া, ফিরোজ হোসেন, মনোয়ার, বাদশা ও আবুল বাশার প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি ড. রফিকুল ইসলাম খান বলেন, আজ ইতিহাসের নৃশংস ও রাজনৈতিক হত্যাকাণ্ডের কালো দিন। ১৯৭৫ সালের আজকের এই দিনে সেই সময়ের সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির ৩২ নম্বরের বাসভবনে ঢুকে বঙ্গবন্ধুসহ তার পরিবারকে হত্যা করে। সেই সময় বিদেশে থাকায় রাজনৈতিক নির্মম হত্যাকাণ্ড থেকে বেঁচে যান বঙ্গবন্ধুর বড় মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও ছোট মেয়ে শেখ রেহেনা। নির্মম সেই হত্যাকাণ্ডের দীর্ঘ ২১ বছর পর ১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করার পর বিচারের উদ্যোগ নেয়া হয়। সেই দীর্ঘ বিচারিক কাজ শেষে ২০১০ সালে আদালতের রায় অনুসারে পাঁচজনের ফাঁসি রায় কার্যকর করা হলেও এখনো দণ্ডপ্রাপ্ত ছয় খুনি বিদেশে পলাতক রয়েছে।

তিনি বলেন, বিদেশে পলাতক থাকা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর করা হোক।

এর আগে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী পালন করতে ‘সাটুরিয়া ফাস্ট’ গ্রুপের পক্ষ থেকে উপজেলার ৮১টি ওয়ার্ডের মধ্যে প্রায় ৮০টি ওয়ার্ডের নেতাদের হাতে ৭০ হাজার টাকার অনুদান তুলে দেন। এছাড়া বন্যায় মানিকগঞ্জের নদীভাঙনে বাড়ি ঘর হারানো ক্ষতিগ্রস্তদের নিজ অর্থায়নে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন ড. রফিকুল ইসলাম খান।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :