শোক দিবসে রাউজানে ১১০০ জনের রক্তদান

এস এম ইউসুফ উদ্দিন, রাউজান
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৭, ২১:০১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহদত বার্ষিকীতে চট্টগ্রামের রাউজানে ১১০০ নারী-পুরুষ স্বেচ্ছায় রক্তদান করেছেন।

মঙ্গলবার সকাল ৯টায় রক্তদান কর্মসূচি উদ্বোধনের পর তা চলে বিকেল পাঁচটা পর্যন্ত। পৌরসভার ৯টি ওয়ার্ড ও ১৪টি ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিল আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বেচ্ছায় রক্তদান করেন।

রক্তদান কর্মসূচিতে সহযোগিতা করেন মেডিকেল ও ডেন্টাল ছাত্র-ছাত্রীদের পরিচালিত ‘সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিট ও রাউজান ব্লাড ব্যাংক’ নামের সংগঠন।

রক্তদান সংস্থা সন্ধানীর একটি ইউনিটের সমন্বয়ক ফরহাদ হাসান চৌধুরী বলেন, আজ এখানে এক হাজার ৯৮ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়। এক দিনে এত বেশি রক্ত সংগ্রহের রেকর্ড খুব কমই আছে।

জীবনে পাঁচবার রক্ত দিয়েছেন স্বেচ্ছায় রক্তদাতা রুবেল বৈদ্য। তিনি বলেন, সামনেও রক্তদান করে মুমূর্ষু মানুষের পাশে থাকতে চান। রক্তদান করে নিজেকে ভাগ্যবান বলে দাবি করেন তিনি।

উপজেলা পরিষদ প্রাঙ্গণে রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠন ও উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে রক্তদান কর্মসূচি ছাড়াও বিনামূল্যে নানা রোগের চিকিৎসা, খতমে কোরআন, দোয়া মাহফিল, আলোচনা সভা, ৩৫ হাজার জনের কাঙালি ভোজসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয় বলে জানান অনুষ্ঠান কমিটির আহ্বায়ক জমির উদ্দিন পারভেজ।

স্থানীয় সাংসদ ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন আন্তর্জাতিক আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর রানা দাশগুপ্ত।

বক্তব্য দেন চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, পুলিশ সুপার (এসপি) নুরে আলম মিনা, চুয়েট ভিসি রফিকুল ইসলাম, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, ইউএনও মো. শামীম হোসেন রেজা, জেলা আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল আলম মঞ্জু, ইউনুস গণি চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের মহিলা সভানেত্রী দিলোয়ারা ইউসুফ, আওয়ামী লীগ নেতা বশির উদ্দিন খান, জমির উদ্দিন পারভেজ, আহসান হাবীব চৌধুরী হাসান, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতেয়ার সাঈদ ইরান, সাধারণ সম্পাদক আবু তৈয়ব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোনায়েদ কবির সোহাগ, রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ প্রমুখ।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :