মাজারের খাদেম হত্যায় ১২ ‘জঙ্গির’ বিচার শুরু

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৭, ১৪:২৯

রংপুরের কাউনিয়ায় পল্লী চিকিৎসক ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায় অভিযুক্ত ১২ জঙ্গির বিরুদ্ধে অভিযোগপত্র গঠন করেছে আদালত। বুধবার বেলা সাড়ে ১১টায় রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার শুনানি শেষে এই অভিযোগপত্র গ্রহণ করেন। এর মাধ্যমে চাঞ্চল্যকর এই মামলার বিচার কার্যক্রম শুরু হলো। আগামী ২৩ আগস্ট মামলায় সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছে আদালত।

রংপুর জজ আদালতের বিশেষ পিপি অ্যাডভোকেট রথিশ চন্দ্র ভৌমিক জানান, সকালে কঠোর নিরাপত্তায় জেএমবির উত্তরাঞ্চলের কিলিং মিশন প্রধান মাসুদ রানা, জেএমবি সদস্য এছাহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ, সাখাওয়াত হোসেন, তৌফিকুল ইসলাম, সাদাত ওরফে রতন, সরোয়ার হোসেন ওরফে সাবু ও জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিবকে বিশেষ জজ আদালতে হাজির করা হয়। এদের মধ্যে জেএমবি লিডার মাসুদ রানা, সদস্যলিটন মিয়া, আবু সাঈদ, সাখাওয়াত হোসেন জাপানি নাগরিক কোনিও হোসি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। আদালত উভয়পক্ষের শুনানি শেষে অভিযোগপত্র গ্রহণ করে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

২০১৫ সালের ১০ নভেম্বর রাতে মাজারের খাদেম ও ও পল্লী চিকিৎসক রহমত আলীকে জবাই করে নৃশংসভাবে হত্যা করে জেএমবি সদস্যরা। এর আগে ওই মামলায় ১৪ জেএমবির সদস্যের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ। এদের মধ্যে জেএমবি সদস্য বাইক হাসান ও সাদ্দাম হোসেন পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। বাকি ১২ জনের মধ্যে ৯ জঙ্গি গ্রেপ্তার হওয়ার পর তারা কারাগারে আছেন। তিনি জঙ্গি এখনো পলাতক।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/আরআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :