আয়ারল্যান্ডে জাতীয় শোক দিবস পালিত

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৭, ২২:০৬

যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে মঙ্গলবার আয়ারল্যান্ড আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াতের মাধ্যমে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সকল শহীদের রুহের মাগফেরাতের জন্য দোয়া করা হয়।

আয়ারল্যান্ড ছাত্রলীগের সংগ্রামী প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নোমান চৌধুরীর পরিচালনায় ও আয়ারল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সভাপতি রফিক খানের সভাপতিত্বে সম্মানিত প্রধান অতিথি হিসেবে বক্তৃতা রাখেন- আয়ারল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুল্লাহ সিকদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য এবং আয়ারল্যান্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সংগ্রামী সভাপতি তৌহিদ হাসান, কর্ক আওয়ামী লীগের সহ-সভাপতি জিল্লুর রহমান, আয়ারল্যান্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান।

অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন আয়ারল্যান্ড ছাত্রলীগের প্রস্তাবিত সহ-সভাপতি সালাহ উদ্দিন ভূঁইয়া, হাসানুজ্জামান হাসিব, আওয়ামী লীগ নেতা সানাহ উল্লাহ্, সৈয়দ এহসানুল হক শান্ত, আজমান বাচ্চু এবং রিয়াদ চৌধুরী।

এ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আয়ারল্যান্ড স্বেচ্ছাসেবক লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা নাদিরা খানম পাপড়ি, যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ সালাহ উদ্দিন, মাসুদ খান, শাকিল আহমেদ, মহিউদ্দিন মইন, এমারত হোসেনসহ আরও অনেকে।

এ সভায় আয়ারল্যান্ড স্বেচ্ছাসেবক লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও আয়ারল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মিরাজ সিকদারের সহধর্মিনী নাদিরা খানম পাপড়ির সুস্থতার জন্য ও দোয়া করা হয়।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :