নোয়াখালীতে মাজারের খাদেমকে গলাকেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৭, ২২:১৩

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার নদনা ইউনিয়নে এক মাজারের খাদেমকে গলাকেটে হত্যা করা হয়েছে। তার নাম সোনা মিয়া (৭৫)। এ ঘটনায় জড়িত সন্দেহে ইয়াছিন (২৫) নামের এক যুবককে আটক করে গণপিটুনি দিয়েছে স্থানীয় লোকজন।

আজ বুধবার রাত পৌনে আটটার দিকে হাঁটগাও ইউনিয়নের আফজাল পাটোয়ারী মাজারে এ হত্যাকাণ্ড ঘটে।

নিহত সোনা মিয়া ফরিদপুর জেলার হাবিপুর এলাকার মেহপুল হাওলাদারের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে ওই মাজারে খাদেম হিসেবে কাজ করছিলেন। আটককৃত ইয়াছিন শাকতলা গ্রামের ছেরু মুন্সি বাড়ির বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যা সোয়া ৭টার দিকে আটককৃত ইয়াছিন ও সুমন নামের দুই যুবক মাজারের পাশে খাদেমের বাসায় গিয়ে খাদেমকে ৫০টাকা দিয়ে ৪টি মোমবাতি নেয় মাজারে দেওয়ার জন্য। এসময় তারা তাদের সাথে মাজারে গিয়ে মোম বাতিগুলো জ্বালিয়ে দেওয়ার জন্য খাদেমকে অনুরোধ করে।

পরে খাদেমসহ তারা দুজন মাজারের দিকে যায়। মাজারের সামনে পৌঁছলে ইয়াছিন ও সুমন খাদেমকে জাপটে ধরে ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে। এসময় ঘটনাটি দেখে খাদেমের স্ত্রী চিৎকার করলে স্থানীয় লোকজন এগিয়ে এসে ইয়াছিনকে আটক করে। পালিয়ে যায় সুমন।

আফজাল পাটোয়ারী মাজারের হুজুর আফজাল পাটোয়ারীর ছেলে মঞ্জনু মেম্বার ঢাকাটাইমসকে জানান, মাজারে বিভিন্ন ধরনের লোকজন আসে। গত কয়েকদিন আগে ইয়াছিন ও সুমন খাদেমের কাছে একটি মেয়েকে বশ করার তাবিজ চেয়েছিল। কিন্তু খাদেম তাদের তাবিজ দেননি। তাই তারা ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটিয়েছে বলে আটককৃত ইয়াছিন তাকে জানিয়েছে।

সোনাইমুড়ী-চাটখিল সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুল্যাহ আল মাসুম বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশসহ তিনি ঘটনাস্থলে পৌঁছেছেন। ঘটনার বিস্তারিত পরবর্তীতে জানা যাবে।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :