‘বঙ্গবন্ধুকে হত্যা করে জিয়া পাকিস্তানপন্থীদের পুনর্বাসন করেন’

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৭, ২২:৪৭

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাহমুদ জাহিদ বলেছেন, ‘একাত্তরের পরাজিত শত্রুরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছে। এ কারণে বর্তমান সরকার ক্ষমতায় থাকতেই যেসব খুনি দেশের বাইরে পালিয়ে আছেন, তাদের দেশে ফিরিয়ে এনে দ্রুত আদালতের রায় কার্যকর করতে হবে।’

বুধবার দুপরে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দৌলতপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কাদেরের সভাপতিত্বে শোক সভায় আরো বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু সুদেব কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সদস্য ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফরিদ হোসেন, জেলা আওয়ামী লীগের উপ-প্রচারবিষয়ক সম্পাদক ভিপি ফরহাদ, জেলা যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক খান তুষার, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা জিয়াউল হক, চকমিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, কলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনসহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

শোক সভায় এস এম জাহিদ বলেন, ‘দেশপ্রেমিক স্বাধীনতাকামী কর্মকর্তাসহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে জেনারেল জিয়া পাকিস্তানপন্থীদের পুনর্বাসন করেছেন। পাকিস্তানপন্থী সেইসব স্বাধীনতাবিরোধীরা এখনও নানাভাবে ষড়যন্ত্র করছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ পর্যন্ত ১৯বার হত্যার চেষ্টা করা হয়েছে। কাজেই স্বাধীনতাবিরোধীদের চক্রান্ত থেকে দেশকে রক্ষা করতে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। নিজেদের মধ্যে ভেদাভেদ ভুলে দেশ গড়ার কাজে নিয়োজিত করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

যুবলীগের কেন্দ্রীয় এই নেতা মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়কে ইঙ্গিত করে বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে দেশের যুগান্তকারী উন্নয়ন হয়েছে। অথচ মানিকগঞ্জ-১ আসনের (ঘিওর-দৌলতপুর ও শিবালয়) উন্নয়নের দায়িত্ব জননেত্রী শেখ হাসিনা যার কাছে দিয়েছেন, তিনি যথাযথভাবে দায়িত্ব পালন করছেন না। বর্তমান সংসদ সদস্যর চাচা, ভাইসহ সব আত্মীয়-স্বজনেররা চাকরিবাণিজ্যসহ সব ক্ষেত্রে দুর্নীতি করে কালো টাকার পাহাড় গড়ছে।’

তিনি বলেন, এই আসনের সংসদ সদস্যের সাথে সাধারণ মানুষের যোগাযোগ না থাকায় তিনি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছেন।

তিনি বলেন,দলের ভাবমূর্তি ফিরিয়ে আনতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ আসন থেকে তিনি মনোনয়ন চাইবেন। শেখ হাসিনা তাকে এই আসনে মনোনয়ন দিলে আগামী নির্বাচনে বিজয়ী হয়ে মানুষের কল্যাণে কাজ করে প্রমাণ করবেন- তিনি যোগ্য।

শোক সভার আলোচনা শেষে প্রধান অতিথি বিশাল একটি শোক র‌্যালি বের করেন। র‌্যালিটি দৌলতপুর বাসস্ট্যান্ড থেকে উপজেলা চত্বর হয়ে বটতলা গিয়ে শেষ হয়।

সেখানে প্রধান অতিথি দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করে অনুষ্ঠান শেষ করেন।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :