বঙ্গবন্ধুর ছবি এঁকে প্রথম হলো সেই অদ্রিজা

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৭, ২৩:৫৩

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় আবারও বঙ্গবন্ধুর ছবি এঁকে পুরস্কার পেল অদ্রিজা কর (১১)।

১৫ আগস্ট সকালে আগৈলঝাড়া শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশ্রাফ আহমেদ রাসেল। এ প্রতিযোগিতায় প্রথম হয় অদ্রিজা কর।

অদ্রিজা কর বরিশালের আগৈলঝাড়ার শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী এবং উপজেলা বন্দরের পরিমল করের মেয়ে।

এর আগে গত ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে আগৈলঝাড়া উপজেলা প্রশাসন শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অংশ নেয় অদ্রিজা। প্রতিযোগিতার বিষয় ছিল ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’। উপজেলা স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী প্রতিযোগিতায় প্রথম হওয়া ছবি স্বাধীনতা দিবসের কার্ডের প্রথম পৃষ্ঠায় এবং দ্বিতীয় হওয়া ছবি পেছনের পৃষ্ঠায় দিয়ে কার্ড ছাপানো হয়। ওই ছবি দিয়ে ছাপানো কার্ডে বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃত’ করা হয়েছে এবং এতে জাতির মানহানি হয়েছে অভিযোগে গত ৭ জুন আগৈলঝাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনের (বর্তমানে মন্ত্রী পরিষদের সিনিয়র সহকারী সচিব) বিরুদ্ধে বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৫ কোটি টাকার মানহানি মামলা করা হয়।

আদালতের সমন পেয়ে ১৯ জুলাই স্বেচ্ছায় বরিশাল চিফ মেট্রোপলিটন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন তারেক সালমন। আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়। ঘটনার দেড়ঘণ্টা পরে তার জামিন আবেদন মঞ্জুর করা হয়।

ইউএনও গাজী তারিক সালমনকে হাজতবাসের ঘটনা আওয়ামী লীগ ও প্রশাসনের অভ্যন্তরে ক্ষোভের সৃষ্টি করে।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/টিটি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :