জামালপুরে বন্যায় ভেসে যাওয়া তিন জনের মরদেহ উদ্ধার

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ আগস্ট ২০১৭, ১৩:০৯ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৭, ১৩:০২

জামালপুরের মেলান্দহ উপজেলার ভালুকা গ্রামে বন্যা পানির তোড়ে ভেসে যাওয়া তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে দুই জন স্কুল ছাত্র

সকাল ৯টার দিকে স্থানীয় লোকজন স্কুল ছাত্র সজিব শেখ ও লাল মিয়ার মরদেহ উদ্ধার করে। এর আগে জিল্লুর রহমানের মরদেহ উদ্ধার করা হয়। সজিব শেখ ও জিল্লুর রহমান মেলান্দহ উমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে এসএসসির পরীক্ষার্থী ছিল। তাদের বাড়ি মেলান্দহ পৌর এলাকায় সদারবাড়ি ও নাগেরপাড়া। লাল মিয়ার বাড়ির কাজীপাড়া গ্রামে। তাদের মরদেহ বাড়িতে নেয়ার পর সেখানে হৃদয়বিদারক পরিস্থিতির তৈরি হয়।

এদিকে জামালপুরে যমুনা নদী বাহাদুরাবাদঘাট পয়েন্টে বিপদসীমার ১২৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জামালপুরে যমুনার পানি উজানে সামান্য কমলেও ভাটিতে পানি বৃদ্ধি পাওয়ায় প্রতিদিন বিস্তীর্ণ এলাকা নতুন করে প্লাবিত হচ্ছে। পানির তোড়ে তারাকান্দি-ভুয়াপুর সড়ক কাম বন্যা নিয়ন্ত্রণ বাধের স্থল এলাকায় ২৫ মিটার ভেঙে যাওয়ায় জামালপুর ও টাঙ্গাইলের নতুন এলাকায় পানি ঢুকে পড়ছে।

গত ২৪ ঘন্টায় জেলার মেলান্দহ, মাদারগঞ্জ, সরিষাবাড়ি ও জামালপুর সদরের ৫০ গ্রাম প্লাবিত হয়েছে। পানির তোড়ে মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলার বিভিন্ন সড়ক ভেঙে ও পানিতে তলিয়ে যাওয়ায় সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে। পানিবন্দী হয়ে পড়েছে আট লক্ষাধিক মানুষ। তারা বাড়ি-ঘর ছেড়ে আশ্রয়ের জন্য উঁচু সড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছুটছে।

দুর্গম চরাঞ্চলে সরকারি ত্রাণ সহায়তা না পৌছায় বানভাসী মানুষ চরম দুর্ভোগে পড়েছে। সব চেয়ে কষ্টে আছে দিনমজুর ও নি¤œ আয়ের মানুষরা। আট লক্ষাধিক মানুষের সরকারি যে পরিমাণ ত্রাণ সহায়তা েেদয়া হয়েছে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলছেন ক্ষতিগ্রস্তরা। তবে অতিরিক্ত জেলা প্রশাসক রাসেল সাবরিন বলেছেন, বন্যার্তদের জন্য ২৩৮ মেট্রিক টন চাল ও পাঁচ লাখ টাকা ত্রাণ বরাদ্দ দেয়া হয়েছে।

ঢাকাটাইমস/১৭আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :