গ্রিসে জাতীয় শোক দিবসে আলোচনা সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৭, ১৮:০৫

গ্রিসের রাজধানী এথেন্সে আওয়ামী লীগের সাবেক সভাপতি শেখ কামরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার ও শেখ হেলালের পরিচালনায় জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে এ এই কর্সূচি পালিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- গ্রিস আওয়ামী লীগের মিয়া মিজান, বাচ্চু বেপারী, রোকন উদ্দিন জুলহাস, সোহেল হাওলাদার, সোবহান বেপারী, মোখলেছুর রহমান রহিম, হাওলাদার রফিক, নুর জামান, রফেজ সরদার, আক্তার ভূইয়া, লতিফ মোল্লা, বাদল মল্লিক, আক্কাস তালুকদারসহ যুবলীগের সভাপতি কামরুল হাসান, সাধারণ সম্পাদক লোকমান উদ্দিন, আশিকুর রহমান, জুয়েল মাতাব্বর, ছাত্রলীগ নেতা মুমিন খান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ১৯৫২ থেকে ১৯৭১। বাঙালির মুক্তির প্রতিটি আন্দোলন-সংগ্রামে অধিকার আদায়ে নেতৃত্ব দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বিশ্বের একমাত্র নেতা, দেশ স্বাধীন করার আগেই যাকে ৭ কোটি মানুষ বসিয়েছিল জাতির পিতার আসনে। বাঙালির মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার যে স্বপ্ন, তা থেকে এ দেশের মানুষকে বিচ্ছিন্ন করতেই ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ড।

সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন- গ্রিস আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী ও প্রবাসী বাংলাদেশি।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :