সেই শাহবাগে ইমরানের ওপর ‘হামলা’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ আগস্ট ২০১৭, ২০:৪৯ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৭, ২০:২০

যে শাহবাগ মোড়ে অবস্থান গিয়ে মানবতাবিরোধী অপরাধীদের ফাঁসির দাবি জোড়াল করে তুলেছিলেন, সেই শাহবাগেই হামলার অভিযোগ করছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। বন্যার্তদের জন্য সহায়তা তোলার চেষ্টায় এই হামলা হয় বলে জানিয়েছেন গণজাগরণ মঞ্চের সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে জাতীয় যাদুঘরের সামনে এই হামলা হয় বলে শাহবাগ থানায় করা এক সাধারণ ডায়েরিতে অভিযোগ করা হয়েছে। এতে বলা হয়েছে, ইমরানসহ বেশকয়েজক আহত হয়েছেন।

শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস বলেন, ১০ থেকে ১২ জন ইমরান এইচ সরকারকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে চারজন আহত হয়েছেন।

ইমরান এইচ সরকার তার ফেসবুকে লেখেন, ‘হামলার সময় লাঠিসোটা, ইট, কাঠ, পাথর ব্যবহার করা হয়েছে। হামলাকারীরা বলছিল, দেশে কীসের বন্যা? তোরাই বন্যার গল্প বানাইছিস। পরে জনতার ধাওয়ায় সন্ত্রাসীরা পালিয়ে গেছে। আমাদের কর্মী রিয়াজ, সোহাগ, রকিসহ বেশ কয়েকজন আহত হয়েছে।’

ইমরান তার পরের স্ট্যাটাসে লেখেন, ‘দেশে কি এমন অবস্থা হয়ে গেল যে, মানুষ বন্যায় ভেসে গেলেও কিছু করা যাবে না, বলা যাবে না? মানুষ বানের জলে মারা যাচ্ছে এটা বললেও হামলা হবে??’।

ইমরান এইচ সরকার ঢাকাটাইমসকে বলেন, আমরা যখন শাহাবাগের মোড়ে বন্যার্তদের জন্য ত্রাণ কার্যক্রম চালাচ্ছিলাম ঠিক তখনি কিছু ছেলে হকিস্টিক ও লাঠিসোটা দিয়ে আমাদের ওপর হামলা করে এবং বলে কীসের বন্যা, দেশে কোন বন্যা হয় নাই, সব তোদের বানোয়াট কথা।’ তিনি বলেন, ‘পরিস্থিতি বোঝে ওঠার তারা আমাদের গায়ে আঘাত করে। পরবর্তীতে লোকজন একত্র হয়ে তাদের ধাওয়া দেয়।’

আদালত প্রাঙ্গণে ইমরান এইচ সরকারের গাড়িতে ডিম নিক্ষেপ

ইমরান এই সরকারের বিরুদ্ধে এর আগেও হামলা হয় গত ১৬ জুলাই। সেদিন তিনি প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে করা একটি মামলায় মুখ্য মহানগর হাকিম আদালতে গেলে তার ওপর ডিম ছুড়ে ছাত্রলীগ নেতা-কর্মীরা।

গত ৩১ মে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও পাঠচত্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী আদালতে ইমরানের বিরুদ্ধে এই মামলা করেন।

মামলায় বলা হয়, সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য সরিয়ে নেওয়ার প্রতিবাদে গত ২৮ মে রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের এক সমাবেশে ‘ছি. ছি. হাসিনা, লজ্জায় বাঁচি না’ শিরোনামে প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানিকর স্লোগান দেয়া হয়। যা প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের জন্য মানহানিকর। ওই সমাবেশে ইমরান এইচ সরকার এবং সনাতন উল্লাস নেতৃত্ব দেন।

এই ঘটনার পর থেকে যেখানেই ইমরান, সেখানেই প্রতিরোধের ঘোষণা দেয় ছাত্রলীগ।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এমএবি/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :