খুলনায় প্রকৌশলীর শাস্তির দাবি

খুলনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৭, ২১:২৮

জাতীয় শোক দিবস উপলক্ষে খুলনার খালিশপুরস্থ আইইবি কেন্দ্রের সামনে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত শ্রদ্ধাঞ্জলির প্যানা খুলে নেয়ায় খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী এস.এম. মনিরুজ্জামান পলাশের শাস্তির দাবি জানানো হয়েছে। বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. সোবাহান মিয়া লিখিতভাবে বিষয়টি সংবাদমাধ্যমসহ সংশ্লিষ্ট সকলকে অবগত করেছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে তিনি ঢাকাটাইমসকে জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত প্যানা খালিশপুরস্থ আইইবি কেন্দ্রের সামনের দেয়ালে ঝুলানো হয়। কিন্তু ওই প্রতিষ্ঠানের সম্পাদক ও খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী এস.এম. মনিরুজ্জামান পলাশ প্যানাটি অপসারণ করেছেন। এটা খুবই অন্যায় ও অপমানজনক কাজ করেছেন তিনি। একারণে তার এই জঘণ্য কর্মের জন্য সংগঠনের পক্ষ থেকে শাস্তির দাবি জানানো হয়েছে।

তিনি জানান, ১৩ আগস্ট বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ খুলনা সেন্টারের সামনে জাতীয় শোক দিবস উপলক্ষে প্যানা ঝুলানো হয়। ১৫ আগস্ট পালনের জন্য র‌্যালি নিয়ে সেখানে গেলে দেখা যায়, প্যানাটি নেই। বিষয়টি আইইবির কর্মচারীদের কাছে জানতে চাইলে তারা প্রতিষ্ঠানের সম্পাদক এস.এম. মনিরুজ্জামান পলাশের কাছে জানতে বলেন।

এসময় সংগঠনের সাধারণ সম্পাদক প্রফেসর ড. সোবাহান মিয়া, প্রচার সম্পাদক প্রকৌশলী মো. রুহুল আমিনসহ অন্যান্য প্রকৌশলী প্যানা খুলে নেয়ার বিষয় জানতে চান মনিরুজ্জামান পলাশের কাছে। তখন তিনি জবাবে বলেন, এখানে কোন রাজনৈতিক প্যানা চলবে না, এ কারনে খুলে ফেলেছি। তাকে বোঝানোর চেষ্টা করা হয়েছে যে এটি জাতীয় শোক দিবসের প্যানা, কোন রাজনৈতিক প্যানা নয়। কিন্তু তিনি কোন কিছু মানতে নারাজ।

এবিষয়ে অভিযুক্ত খুবির প্রকৌশলী ও আইইবি খুলনা সেন্টারের সম্পাদক এস.এম. মনিরুজ্জামান পলাশের মুঠোফোনে কয়েকবার ফোন করেও বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :