কুক-রুটের সেঞ্চুরিতে প্রথমদিন ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৭, ০৮:৪৩ | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৭, ০৮:৩২

ক্যারিয়ারের প্রথম দিবারাত্রির টেস্ট খেলতে নেমে ম্যাচের প্রথমদিনই সেঞ্চুরি করলেন দুই ইংলিশ ক্রিকেটার অ্যালেস্টার কুক ও জো রুট। তার সুবাদে বৃহস্পতিবার ম্যাচের প্রথমদিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ৩৪৮ রান।

দলের পক্ষে ওপেনার অ্যালেস্টার কুক ১৫৩ রান করে অপরাজিত আছেন। ১৩৬ রান করে আউট হন অধিনায়ক জো রুট। দিন শেষে ২৮ রান করে অপরাজিত থাকেন ডাউইড মালান। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কেমার রোচ ২টি ও মিগুয়েল কামিন্স ১টি করে উইকেট নেন।

এজবাস্টনে গতকাল শুরু হয়েছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম ম্যাচটি হচ্ছে দিবারাত্রির টেস্ট। বৃহস্পতিবার টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে তারা দলীয় ৩৯ রানে দুই উইকেট হারায়। এরপর ২৪৮ রানের পার্টনারশিপ গড়েন অ্যালেস্টার কুক ও জো রুট।

ইংল্যান্ড প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলতে নেমেছে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয়বারের মতো দিবারাত্রির টেস্ট খেলতে নেমেছে। গত বছরের অক্টোবরে দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলে ক্যারিবীয়রা। ওই ম্যাচে ৫৬ রানে জিতেছিল পাকিস্তান।

২০১৫ সালের নভেম্বরে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট অনুষ্ঠিত হয়। অ্যাডিলেডে অনুষ্ঠিত এই ম্যাচে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ ছিল নিউজিল্যান্ড। ওই ম্যাচে তিন উইকেটে জিতেছিল অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর  

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৪৮/৩ (৯০ ওভার)

(অ্যালেস্টার কুক ১৫৩*, মার্ক স্টোনম্যান ৮, টম ওয়েস্টলি ৮, জো রুট ১৩৬, ডাউইড মালান ২৮*; কেমার রোচ ২/৭২, আলজারি যোসেফ ০/৮৫, মিগুয়েল কামিন্স ১/৬১, জ্যাসন হোল্ডার ০/৫৮, রস্টন চেজ ০/৫৮, ক্রেইগ ব্র্যাথওয়েট ০/৬)।

(ঢাকাটাইমস/১৮ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত