এবার চলচ্চিত্র ছাড়লেন নির্মাতা রনি

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ আগস্ট ২০১৭, ১২:৩১ | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৭, ১২:২১

বাংলাদেশ ফিল্ম ইন্ডাস্ট্রিকে এবার বিদায় জানালেন বর্তমান প্রজন্মের নামকরা পরিচালক শামীম আহমেদ রনি। চলচ্চিত্র ছাড়ার জন্য গত কয়েক মাস ধরে অভিনেতা-অভিনেত্রী, পরিচালক প্রযোজক, চলচ্চিত্র মালিক সমিতির সাথে চলচ্চিত্র প্রদর্শক সমিতির মধ্যকার রেষারেষি ও কাঁদা ছোড়াছুড়িকে দায়ী করেছেন পরিচালক।

বুধবার মধ্যরাতে ব্যক্তিগত ফেসবুক পেজে এক স্ট্যাটাসের মাধ্যমে তার সিদ্ধান্তের কথা জানান রনি। স্ট্যাটাসে তিনি লেখেন, ‘GOOD BYY FILM INDUSTRY...অনেক সহ্য করেছি...আর সম্ভব না...এতো পলিটিক্স আর প্যাচ...যার যা খুশি ভাবুক...ভালো থাকুক।’

প্রথম স্ট্যাটাসের ঘণ্টাখানেক পর তিনি আরেকটা স্ট্যাটাসে লেখেন, ‘আমি ফিল্ম ছাড়ছি আমার ব্যক্তিগত কারণে। কাজেই দয়া করে পরিচালক সমিতি বা সংশ্লিষ্ট কাউকে জড়াবেন না প্লিজ...ভালো থাকবেন সবাই।’

ঢালিউড কিং শাকিব খান অভিনীত ‘বসগিরি’ ও ‘মেন্টাল’ সিনেমা পরিচালনার মধ্যদিয়ে চলচ্চিত্র শিল্পে নির্মাতা হিসেবে নিজের কাজ আর যোগ্যতা প্রদর্শনে সক্ষম হন পরিচালক রনি। সবশেষ ‘রংবাজ’ সিনেমা নিয়ে এফডিসির রাজনীতি, নিষিদ্ধ, আলোচনা-সমালোচনা শেষে সিনেমাটির নির্মাণ থেকে সরে আসেন রনি। এরপর বেশ কঠিন সময় পার করছিলেন এই সফল নির্মাতা। অবশেষে এমন বড় একটি সিদ্ধান্তের ঘোষণা দিলেন নিজেই।

এর আগে গত ৪ আগস্ট চলচ্চিত্র ছাড়ার ঘোষণা দেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী পরিচালক কাজী হায়াৎ। অনেকদিন সিনেমা নির্মাণ থেকে বাইরে থাকার পর কাছের প্রযোজকদের চাপাচাপিতে নতুন একটি সিনেমা নির্মাণের ইচ্ছা পোষণ করেন তিনি। পরিচালক সমিতির নিয়ম অনুযায়ী নতুন সিনেমার নাম নিবন্ধনের জন্য আবেদনও করেন। কিন্তু সমিতি তার সিনেমার নাম নিবন্ধনের ব্যাপারে টালবাহানা শুরু করে। লজ্জিত ও ব্যথিত কাজী হায়াৎ তাই অনেকটা অভিমানেই  সমিতি থেকে লিখিতভাবে ইস্তফা দেন।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত