বঙ্গবন্ধুর গল্প শোনাবেন তিশা

প্রকাশ | ১৮ আগস্ট ২০১৭, ১৪:৪৩ | আপডেট: ১৮ আগস্ট ২০১৭, ১৪:৪৮

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

গত ১৫ আগস্ট দেশব্যাপী পালন হয়ে গেল বাংলাদেশের ইতিহাসের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী। কোটি কোটি বাঙালির প্রিয় এ নেতার স্মৃতিচারণ ও শোক পালন উপলক্ষে আগামী ২০ আগস্ট এক আলোচনা সভার আয়োজন করেছে সংস্কৃতি মন্ত্রণালয়। বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনাতনে অনুষ্ঠিত হবে এ আলোচনা সভা।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপরে বিশদ আলোচনা হবে। আলোচনা করবেন বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। আমন্ত্রিত অতিথিদের সামনে তিনি তুলে ধরবেন জাতির জনকের কর্মময় জীবনের খুটিনাটি। সংস্কৃতি মন্ত্রণালয় থেকে পাঠানো এক আমন্ত্রণপত্র থেকে এমনটিই জানা গেছে।

আমন্ত্রণপত্রে আরও বলা হয়েছে, তিশা ছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ওপর আলোচনায় আরও অংশ নেবেন কথা সাহিত্যিক আনিসুল হক ও সাংবাদিক নাঈমুল ইসলাম। সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট এক দল বিপথগামী সেনা সদস্যদের বুলেটের আঘাতে পরিবারের অধিকাংশ সদস্যসহ শাহাদাৎ বরণ করেন শেখ মুজিবুর রহমান। বিদেশে থাকার কারণে শুধু বেঁচে থাকেন জাতির জনকের দুই কন্যা বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহানা। সেই থেকে ১৫ আগস্টকে জাতীয় শোক দিবস হিসেবে দেশব্যাপী পালন করা হয়।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এএইচ)