বিদেশে বসে বানভাসিদের জন্য খালেদার মায়াকান্না: নাসিম

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৭, ২০:৪৪

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বন্যা দুর্গত মানুষদের পাশে বিএনপির কোনো নেতাকর্মী নেই। আর বিএনপি নেত্রী বিদেশে বসে বন্যা দুর্গতদের জন্য মায়াকান্না করছেন।

শুক্রবার দিনভর তাঁর নির্বাচনী এলাকা সিরাজগঞ্জের কাজীপুরের বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে আয়োজিত সমাবেশে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

এদিন বর্ষা মৌসুমের দ্বিতীয় দফা বন্যায় সিরাজগঞ্জে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকা হিসেবে চিহিৃত কাজীপুরে যমুনা নদীর দুর্গমচর, মাইজবাড়ি, খাসরাজবাড়ি এবং নাটুয়ারপাড়া ইউনিয়নসহ বন্যা দুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং ত্রাণ সামগ্রী বিতরণ করেন মন্ত্রী।

ত্রাণ বিতরণকালে বন্যার্ত মানুষকে এ প্রাকৃতিক দুর্যোগে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রাকৃতিক যেকোনো দুর্যোগে আওয়ামী লীগ অতীতেও জনগণের পাশে ছিল, বর্তমানে আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এসময় বন্যা দুর্গত মানুষ নিয়ে বিদেশ থেকে পাঠানো খালেদা জিয়ার টুইট বার্তার কঠোর সমালোচনা করেছেন স্বাস্থ্যমন্ত্রী। বলেন, স্বাধীনতার পর দীর্ঘ ২১ বছর যারা ক্ষমতায় ছিলেন, তারা শুধু জনগণের সম্পদই লুট করেননি প্রাকৃতিক দুর্যোগে ত্রাণ বিতরণ নিয়ে তামাশাও করেছেন। বর্তমান বন্যা পরিস্থিতিতে জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি নেতারা ঢাকায় বসে বক্তৃতা বিবৃতি দিচ্ছেন। সমালোচনা করছেন। বিএনপি নেত্রী বিদেশে বসে বন্যা দুর্গতদের জন্য মায়াকান্না করছেন। অথচ বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে সরকারের মন্ত্রী এমপি এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা বন্যা দুর্গত এলাকায় দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন, কেউ ঘরে বসে নেই।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ভণ্ডুল করার জন্য খালেদা জিয়ার দল বিএনপি দেশে বিদেশে চক্রান্ত শুরু করেছে বলেও অভিযোগ করেন নাসিম। স্বাস্থ্যমন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তাদের যেকোনো ষড়যন্ত্র জনগণ নস্যাৎ করে দেবে।

মন্ত্রী আরও বলেন, ক্ষমতায় থেকে তারা হাওয়া ভবন সৃষ্টি করেছিল, তাদের আমলেই জঙ্গি উত্থান হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে জঙ্গি দমন করেছেন। দেশকে বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন।

সমাবেশে দেশবাসীকে আবারো নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান আওয়ামী লীগের শীর্ষ এই নেতা।

সমাবেশে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামরুল হাসান। সমাবেশে কাজীপুর উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল, উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান।

এছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুর ইসলাম, সিভিল সার্জন ডা. শেখ মো. মনজুর রহমান, স্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন এবং পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক শাহিন হাসান উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :