রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৭, ২০:৫৫

রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের ঘাগড়া-বড়ইছড়ি সড়কের কুকিমারা এলাকায় সড়ক ধসে যাওয়ায় রাঙামাটি-বান্দরবান জেলায় সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। শুক্রবার দুপুরে সড়কটি সম্পূর্ণ ধসে পড়লে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েছে মানুষ।

স্থানীয় নিশি তঞ্চঙ্গ্যা ঢাকাটাইমসকে বলেন, গত ১৩ জুন পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু তা যথাসময়ে সংস্কার করা হয়নি। এর মাঝে পাহাড় থেকে আসা নালার পানির সরাসরি ক্ষতিগ্রস্ত সড়কের উপর দিয়ে প্রবাহিত হলে ধীরে ধীরে সড়কে ধসে পড়তে শুরু করে। এমন অবস্থায় শুক্রবার দুপুরে ধসে সম্পূর্ণ বিলীন হয়ে গেলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সিএনজি চালক রুপায়ন তঞ্চঙ্গ্যা বলেন, সকালে আমরা সড়কের উপর দিয়ে গাড়ি চালিয়ে যাতায়াত করেছিলাম। দুপুরে এটি ধসে যাওয়া চলাচলের জন্য সম্পূর্ণ অনুপযোগী হয়। সড়ক ও জনপদের লোকজন দুটি পেলোডার ও একটি ট্রাক নিয়ে ধসে যাওয়া সড়কে এলেও তারা কোনো কাজ না করে চলে গেছেন।

তিনি বলেন, পাহাড় ধসের কারণে ঘাগড়া-বড়ইছড়ি সড়কের বিভিন্ন অংশে ব্যাপক ক্ষতি হয়েছে। কিন্তু দুই মাস পার হলেও ক্ষতিগ্রস্ত অংশগুলো সংস্কারের কোনো উদ্যোগ নেয়া হয়নি। সড়ক জনপদ বিভাগের অবহেলার কারণে সড়কটি ধসে পড়েছে।

তবে এ ব্যাপারে সড়কের দায়িত্বরত উপসহকারী প্রকৌশলী মো. ইউনুস ঢাকাটাইমসকে বলেন, শনিবার সকাল থেকে ওই এলাকায় কাজ শুরু করা হবে। আপাতত সিএনজিচালিত অটোরিকশা চলাচলের ব্যবস্থা করা হবে। আশা করছি শনিবার অটোরিকশা চলতে পারবে।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত