বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ আগস্ট ২০১৭, ২১:০৭ | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৭, ২১:০২

স্পেনের বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার স্পেনের প্রধানমন্ত্রীকে পাঠানো এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় হতাহতের খবর শুনে আমি খুবই শোকাহত ও দুঃখিত।

স্পেনের বার্সেলোনা শহরের জনপ্রিয় পর্যটন এলাকা লাস র‌্যামব্লাসে গতকাল বৃহস্পতিবার ‘সন্ত্রাসী হামলায়’অন্তত ১৩ জন নিহত এবং ৫০ জন আহত হয়েছেন। পথচারীদের ভিড়ের মধ্যে একটি ছোট গাড়ি (ভ্যান) তুলে দিয়ে এ হামলা চালানো হয়। পুলিশ একে ‘সন্ত্রাসী হামলা’হিসেবে নিশ্চিত করেছে। ওই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এই ধরনের কাপুরুষোচিত বর্বর হামলার নিন্দা জানাচ্ছি। সেই সঙ্গে স্পেনের সরকার ও জনগণের প্রতি আমার সংহতি প্রকাশ করছি। সন্ত্রাসীরা শুধুই সন্ত্রাসী। বর্ণ, গোত্র বা ধর্ম নির্বিশেষে সভ্য সমাজে তাদের কোনো স্থান নেই। বৈশ্বিকভাবে আমরা সবাই এখন সন্ত্রাসবাদ ও উগ্র জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত আছি।

শেখ হাসিনা আরও বলেন, আমি আপনাকে ও স্পেনের জনগণকে প্রতি আমার সমবেদনা জানাই। এই কঠিন সময়ে যেসব পরিবার তাদের প্রিয়জনকে হারিয়েছেন সেই সব সাহসী পরিবারের জন্য আমাদের দোয়া থাকবে।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :