জামালপুরে বন্যায় ভেঙে যাওয়া বাঁধ মেরামত চলছে

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৭, ২১:১৪

জামালপুরে বন্যার পানির তোড়ে তারাকান্দি-ভুয়াপুর সড়কের স্থাল এলাকায় ভেঙে যাওয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধ মেরামতে কাজ শুরু হয়েছে।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নব যুগ চৌধুরী জানিয়েছেন, গুরুত্বপূর্ণ সড়কটি মেরামতে সেনাবাহিনীর তদারকিতে কাজ করছে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড। মূল সড়কটি মেরামতের আগে যমুনার তীর ঘেষে ভেঙে যাওয়া কাঁচা সড়কের অংশে বালিভর্তি জিও ব্যগ ড্রাম্পিং এর কাজ চলছে। আজ শুক্রবার রাতের মধ্যেই এই অংশে পানি প্রবাহ প্রতিরোধ করা সম্ভব হলে সড়ক ও জনপথ বিভাগ ভেঙে যাওয়া সড়ক মেরামতের কাজ শুরু করতে পারবে বলে জানান তিনি।

চলমান বন্যায় সড়কের পাশের ওই বাঁধের অংশে ২৫ মিটার ভেঙে গিয়েছিল। এর ফলে পানি প্রবেশ করে তারাকান্দি সাথে টাঙ্গাইলের ভুয়াপুর ও উত্তরবঙ্গের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বন্যার পানি প্রবেশ করেছে সরিষাবাড়ি ও টাঙ্গাইলের গোপালপুর, ভুয়াপুরের কমপক্ষে ৫০ গ্রামে। বন্ধ হয়ে গেছে যমুনা সার কারখানা থেকে সার পরিবহন।

সরিষাবাড়ি উপজেলার আওনা ইউনিয়নের চয়ারম্যান মো. বেলাল হোসেন জানিয়েছেন, সড়কটি ভেঙে যাওয়ায় সরিষাবাড়ি ও টাঙ্গাইলের গোপালপুর, ভুয়াপুরের কমপক্ষে ৫০ গ্রামে বন্যা পানি প্রবেশ করেছে। এতে আমন ধানের ব্যাক ক্ষতির আশঙ্কা করছেন তিনি।

তারাকান্দি ট্রাক ও ট্যাঙ্কলড়ি মালিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানিয়েছেন, বন্যার পানির তোড়ে তারাকান্দি-ভুয়াপুর সড়কের পাশের বাঁধ প্রায় ২৫ মিটার ভেঙে যাওয়ায় ভুয়াপুর, টাঙ্গাইল ও উত্তরবঙ্গে সার পরিবহন বন্ধ রয়েছে। প্রতিদিন এই পথে থেকে দেড় শ ট্রাক সার পরিবহন করা হয়। দ্রুত এটি মেরামত না করা হলে অন্যপথে সার পরিবহনের ব্যয় দুই থেকে তিন গুণ বেড়ে যাবে।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :