বন্যার্তদের পাশে প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৭, ২২:০২

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শুক্রবার নাটোরের সিংড়া উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন।

এসময় প্রতি পরিবারকে ২০ কেজি চাল, ৫০০ গ্রাম মশুরের ডাল, ৫০০ গ্রাম চিড়া, দুই প্যাকেট ওরস্যালাইন, এক প্যাকেট দিয়াশলাই ও পাঁচটি করে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট প্রদান করা হয়।

গত কয়েকদিনের বন্যায় সিংড়া পৌরসভাসহ পাঁচটি ইউনিয়ন এলাকায় অন্তত ১৭২টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের জন্য ১০ টন চাল ও নগদ ২০ হাজার টাকা বরাদ্দ দিয়েছে ত্রাণ মন্ত্রণালয়।

সিংড়া উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সিংড়া পৌরসভাসহ উপজেলার বন্যা কবলিত এসব এলাকার ১৭২টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের জন্য এাণ সহায়তা হিসেবে এখন পর্যন্ত পাওয়া গেছে ১০ টন চাল ও নগদ ২০ হাজার টাকা। এছাড়া আপদকালীন পরিস্থিতি মোকাবিলায় ১০ হাজার ওরস্যালাইন, ২০ হাজার প্যাকেট পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং ১০০ অ্যাম্পুল সাপের ইনজেকশন মজুদ রয়েছে।

সিংড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আহসান জানান, প্রতিমুহূর্তেই বন্যা পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে। বন্যাকবলিত এলাকার মানুষকে আতঙ্কিত না হওয়ার জন্য পরামর্শ দেয়া হচ্ছে। নিয়ন্ত্রণ কক্ষ থেকে সার্বক্ষণিক বিষয়টি পর্যবেক্ষণ করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত