কুকের ডাবল সেঞ্চুরিতে দ্বিতীয়দিন ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৭, ০৯:৫৭ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ০৮:৪১

এজবাস্টনে চলছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দিবারাত্রির টেস্ট। গতকাল ছিল ম্যাচের দ্বিতীয়দিন। ম্যাচের প্রথমদিন সেঞ্চুরি করে অপরাজিত থাকা অজি ওপেনার অ্যালেস্টার কুক গতকাল ডাবল সেঞ্চুরি করেন। টেস্ট ক্যারিয়ারে এটি তার চতুর্থ ডাবল সেঞ্চুরি। ২৪৩ রান করে আউট হন তিনি।

অ্যালেস্টার কুকের ডাবল সেঞ্চুরি ও জো রুটের সেঞ্চুরির সুবাদে শুক্রবার আট উইকেট হারিয়ে ৫১৪ রান সংগ্রহ করে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ইংল্যান্ড। পরে ওয়েস্ট ইন্ডিজ তাদের নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে দিনের খেলা শেষ করে।

ইংল্যান্ড প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলতে নেমেছে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয়বারের মতো দিবারাত্রির টেস্ট খেলতে নেমেছে। গত বছরের অক্টোবরে দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলে ক্যারিবীয়রা। ওই ম্যাচে ৫৬ রানে জিতেছিল পাকিস্তান।

২০১৫ সালের নভেম্বরে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট অনুষ্ঠিত হয়। অ্যাডিলেডে অনুষ্ঠিত এই ম্যাচে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ ছিল নিউজিল্যান্ড। ওই ম্যাচে তিন উইকেটে জিতেছিল অস্ট্রেলিয়া।  

সংক্ষিপ্ত স্কোর 

দ্বিতীয়দিন শেষে ৪৭০ রানে পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ, হাতে নয় উইকেট

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৫১৪/৮ডি (১৩৫.৫ ওভার)

(অ্যালেস্টার কুক ২৪৩, মার্ক স্টোনম্যান ৮, টম ওয়েস্টলি ৮, জো রুট ১৩৬, ডাউইড মালান ৬৫, বেন স্টোকস ১০, জনি বেয়ারস্টো ১৮, মঈন আলী ০, টবি রোল্যান্ড জোন্স ৬*; কেমার রোচ ২/৮৬, আলজারি যোসেফ ০/১০৯, মিগুয়েল কামিন্স ১/৮৭, জ্যাসন হোল্ডার ১/১০৩, রস্টন চেজ ৪/১১৩, ক্রেইগ ব্র্যাথওয়েট ০/৬)।

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৪৪/১ (১৬ ওভার)

(ক্রেইগ ব্র্যাথওয়েট ০, কাইরান পাওয়েল ১৮*, কাইল হোপ ২৫*; জেমস অ্যান্ডারসন ১/১৭, স্টুয়ার্ট ব্রড ০/২৭)।

(ঢাকাটাইমস/১৯ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত