প্রস্তুতির দলে মুমিনুল-রিয়াদ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৭, ১৬:৪৯ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ১৫:৪১
ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দলে জায়গা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হকের। কিন্তু প্রস্তুতি ম্যাচের দলে তাদের দুই জনকে রেখেছেন নির্বাচকরা। অধিনায়ক করা হয়েছে রিয়াদকে। মূল মঞ্চে মাঠে নামার আগে ওজিদের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ। মাহমুদউল্লাহ, মুমিনুল ছাড়াও দলে আছেন নাসির হোসেন, লিটন দাস ও মোসাদ্দেক হোসেন।

এদিকে ফতুল্লার খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচ হওয়ার কথা থাকলেও বৃষ্টির পানি আটকে থাকায় ওই মাঠে খেলা নিয়ে সংশয় রয়েছে। তবে বিকল্প ভেন্যু হিসেবে আরও দুইটি মাঠ দেখানো হয়েছে অস্ট্রেলিয়া প্রতিনিধি দলকে। শিগগিরই ঠিক হবে প্রস্তুতি ম্যাচের ভেন্যু।

এর আগে গেল রাতে ৩২ জনের বহর নিয়ে বাংলাদেশে আসে টিম অস্ট্রেলিয়া। ২০০৬ সালে বাংলাদেশে দুই দলের সবশেষ টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এরপর আর কোনো টেস্ট খেলা হয়নি। দীর্ঘ ১১ বছরের অধিক সময় পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট লড়াইয়ে নামবে মুশফিক বাহিনী।

বিগত কয়েক বছর আসবে আসবে বলেও বেশ কয়েকটা সফর বাতিল করে ওজিরা। ২০১৫ সালে নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। এছাড়া ২০১১ সালে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। সেবার এফটিপিতে পূর্ণাঙ্গ সিরিজ থাকলেও শুধু তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরত যায় দলটি।

উল্লেখ্য, সবকিছু ঠিকঠাক থাকলে ২২-২৪ আগস্ট ফতুল্লা কিংবা বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

প্রস্তুতি ম্যাচের বাংলাদেশ দল: নাজমুল শান্ত, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাসির হোসেন, মোসাদ্দেক সৈকত, ইরফান শুকুর, সাইফুদ্দীন, শুভাশিস রয়, আবু জায়েদ রাহী, তানভীর হায়দার, জুবায়ের হোসেন লিখন ও আবুল হাসান রাজু।

অস্ট্রেলিয়ার ১৪ সদস্যের দল:

স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, জ্যাকসন বার্ড, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজলউড, উসমান খাজা, ন্যাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু রেনশ, মিচেল সয়েপসন, ম্যাথু ওয়েড।

(ঢাকাটাইমস/১৯ আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :