কিশোরগঞ্জে ইন্টার্ন চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ১৬:৩৪

কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ইন্টার্ন নারী চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবিতে শনিবার দুপুরে মানববন্ধন করেছেন চিকিৎসকরা।

জেলা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসনপাতালের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডা. আ. ওয়াহাব বাদল, সহকারী সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান, উপাধ্যক্ষ ডা. সজল সাহা, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রমজান মাহমুদ, ডা. আতাউর রহমান ও ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

অন্যদিকে এ ঘটনায় হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. রমজান মাহমুদ বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় ফোয়াদ আহমেদ পরাগকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার শওকত জাহান জানান, সরকারি কাজে বাধা, হামলা ভাঙচুরভাংচুর ও মারধরের অভিযোগের পরিপ্রেক্ষিতে পরাগকে আসামি করে এ মামলাটি দায়ের করা হয়েছে। আসামিকে গ্রেপ্তার করে কোর্টহাজতে পাঠানো হয়েছে।

শুক্রবার দুপুরে শহরতলির চরশোলাকিয়া এলাকার আজিজুল হক নামে একজন স্ট্রোকের জটিল রোগীকে হাসপাতালের কার্ডিও পালমোনারি ওয়ার্ডে (সিপিইউ) ভর্তি করা হয়। দুজন চিকিৎসক তার চিকিৎসা করছিলেন। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় বেলা ২টা ৪০ মিনিটে রোগী মারা যান। এসময় রোগীর কলেজপড়–য়া নাতি পরাগ উত্তেজিত হয়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক খায়রুন্নেছা তামান্নার ওপর হামলা চালান এবং ইসিজি মেশিনসহ অন্যান্য জিনিসপত্র ভাঙচুর করেন।

তবে আজিজুল হকের স্বজনরা জানান, এরকম জটিল রোগীকে বিছানায় প্রস্রাবের ব্যবস্থা করার দাবি জানালেও রোগীকে টয়লেটে নিয়ে প্রস্রাব করানোর কথা তাদের বলা হয়। এসময় রোগীকে বিছানা থেকে উঠিয়ে বসাতেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। এতে রোগীর নাতি পরাগ উত্তেজনা প্রকাশ করলে তার সঙ্গে ওই নারী চিকিৎসক দুর্ব্যবহার করেন।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :