‘আমাকে এভাবে জিজ্ঞেস করতে পারেন না’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৭, ১৮:৫৩ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ১৬:৪৩
ফাইল ছবি

প্রায় ২৮ মিনিটের সংবাদ সম্মেলনের বেশিরভাগ অংশেই ছিল কেন মুমিনুলকে বাদ দেয়া হলো। দুটি টেস্ট খারাপ করাতেই বাদ পড়লেন মুমিনুল? সৌম্য সরকারের মতো মুমিনুলকে সুযোগ দেওয়া হলো না কেন? এমন নানা প্রশ্নের এক পর্যায়ে ক্ষেপে যান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বলেন ‘এটা আমাকে এভাবে জিজ্ঞেস করতে পারেন না। আপনারা ওর পরিসংখ্যানের দিকে যাচ্ছেন না কেন। গত এক বছরে ওর গড় ২৮ এ নেমে এসেছে। ও যেভাবে ওর ক্যারিয়ার শুরু করেছিল সেভাবে কিন্তু খেলতে পারছে না। ’

বাজে ফর্মের কারণেই মাহমুদউল্লাহ ও মুমিনুলকে বাদ দেওয়া হয়েছে উল্লেখ করে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘সার্বিক ফর্মের জন্য বাদ দেওয়া হয়েছে মুমিনুলকে। সবার সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই কারণে বাদ দেওয়া হয়েছে মাহমুদউল্লাকেও।’

‘মুমিনুল শেষ জানুয়ারি থেকে শ্রীলঙ্কা সিরিজ পর্যন্ত ৬ ইনিংসে মাত্র একটি ফিফটি করেছে। তাছাড়া তিন নম্বরে আমরা সৌম্য অথবা ইমরুলকে তার চেয়ে এগিয়ে রাখছি। তাকে হয়তো প্রথম টেস্টে রাখা হয়নি। দ্বিতীয় টেস্ট কিংবা সাউথ আফ্রিকা সিরিজে ডাকা হতে পারে।’অভিমত প্রধান নির্বাচকের।

এখন পর্যন্ত ২২টি টেস্ট খেলেছেন মুমিনুল। ৪৬.৮৮ গড়ে করেছেন ১৬৮৮ রান। ঘরের মাঠে গড় আরও উন্নত। ১৪ টেস্টে ৫৮.০৯ গড়ে করেছেন ১২২০ রান। তবে শেষ দুটি টেস্টে ভালো করতে পারেননি তিনি। করেছেন মাত্র ৫১ রান।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দলে মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হকের জায়গা না হলেও প্রস্তুতি ম্যাচের দলে দুই জনকেই রেখেছেন নির্বাচকরা। মূল মঞ্চে মাঠে নামার আগে ওজিদের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ।

(ঢাকাটাইমস/১৯ আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত