ফরিদপুরে বানভাসিদের পাশে বিচারক

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৭, ২২:০২ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ১৬:৪৬

উত্তর অঞ্চলের পর দেশের মধ্যাঞ্চলের বিভিন্ন নদ-নদীতে পানি বাড়ায় ফরিদপুরের দেড় শতাধিক গ্রামে বন্যার পানি প্রবেশ করেছে। এই সব গ্রামের লক্ষাধিক মানুষ এখন পানিবন্দি।

এই এলাকায় বানভাসি মানুষের মাঝে শুকনা খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে এলেন ঝিনাইদহ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আশরাফুজ্জামান।

শনিবার দুপুরে তিনি ফরিদপুর সদর উপজেলার ডিক্রীচর ইউনিয়নের বেলেডাঙ্গী এলাকার অর্ধ শতাধিক পরিবারের মাঝে ওই খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চিড়া, গুড়, বিস্কুট এবং খাবার স্যালাইন।

ঝিনাইদহ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আশরাফুজ্জামান বলেন, নিজের বিবেকের তাড়নায় সরকারি ছুটির দিনে সামান্য খাবার নিয়ে বানভাসি মানুষের পাশে চলে এলাম।

তিনি বলেন, এভাবে যদি সরকারি কর্মকর্তারা সকলেই এগিয়ে আসেন- তাহলে দেশের পানিবন্দি মানুষের কিছুটা হলেও উপকার হবে।

তিনি বলেন, সরকার দেশে দুর্যোগ মোকাবেলায় যথেষ্ট আন্তরিক। তবে বিত্তবানরা এগিয়ে এলে সরকার ও বিপদগ্রস্ত মানুষের সহায়তা হয়।

কাজী আশরাফুজ্জামান ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শুকদেবনগর এলাকা প্রয়াত স্কুল শিক্ষক ও বীরমুক্তিযোদ্ধা কাজী আকরামুজ্জামানের বড় ছেলে। তার মা অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক ছিলেন।

খাদ্যসামগ্রী বিতরণের সময় ছিলেন- ফরিদপুরের আলফাডাঙ্গা আদর্শ কলেজের সহকারী অধ্যাপক আবুল কাশেম, স্থানীয় ডিক্রীচর ইউনিয়নের সদস্য মো. পান্নু শেখ।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :