‘মনোবল হারাবেন না, আপনাদের পাশে আছি’

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ১৬:৪৭

শুধু বন্যা আর খরা নয় যেকোনো সময়ই সবার পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে এবারে রংপুরের ভয়াবহ বন্যায় বানভাসি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ আওয়ামী কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু।

বিটু গত চার দিনে রংপুরের বদরগঞ্জের বন্যাকবলিত মাদাই খামার, মন্ডলপাড়া, শেখের হাট, বদরগঞ্জে হাই স্কুল ও মহিলা কলেজের আশ্রয় কেন্দ্র, কাচিগঞ্জ, গুদাম পাড়া, মধুপুর, লোহানী পাড়া মোকছেদপুর, বানুয়া পাড়া, খিয়ার ডাঙ্গা ছাড়াও তারাগঞ্জ উপজেলার কাশিয়া বাড়ি, মামুন পাড়া, সয়ার, চিলাপাক, ইকরচালি, কাচনা, কাচনা উত্তরপাড়া, সাহপাড়ায় গিয়ে পানিবন্দি কয়েক হাজার মানুষের কাছে শুকনো খাবার, বিশুদ্ধ পানি, স্যালাইন ছাড়াও ও নগদ অর্থ প্রদান করেন। বানভাসিদের দ্বারে দ্বারে গিয়ে তাদের খোঁজ-খবর নেন এবং মনোবল না হারানোর পরামর্শ দিয়ে পাশে থাকার প্রতিশ্রুতি দেন বিশ্বনাথ সরকার বিটু।

এ সময় তিনি সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের পানিবন্দি মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, গত দ্ইু/তিন দিন থেকে পানি নামতে শুরু করেছে। তবে পানিবন্দি মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণ পৌঁছাচ্ছে না। ফলে নানা দুর্ভোগে দিনাতিপাত করছেন তারা।

রংপুর জেলা ত্রাণ কর্মকর্তা ফরিদুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, রংপুর জেলায় প্রায় ৫০ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছেন। যতটুকু বরাদ্দ আছে তা দিয়ে যাচ্ছি আমরা। এরই মধ্যে পাঁচ লাখ টাকা বিতরণ করা হয়েছে। যদিও চাহিদা ২৫ লাখ টাকা। তিনি বলেন, ২৬৮ মেট্রিকটন চালের প্রয়োজন থাকলেও চারশ মেট্রিকটন বিতরণ করা হয়েছে।

কৃষকরা বলছেন, বন্যায় ক্ষতি পুষিয়ে নিতে সরকার যদি সহযোগিতা না করে তাহলে অপূরণীয় ক্ষতি হবে। সে কারণে সরকারের সর্বাত্মক সহযোগিতা দাবি করেন তারা।

জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান জানান, ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা তৈরি করে পর্যায়ক্রমে ক্ষতি পুষিয়ে নিতে ব্যবস্থা করা হবে।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/আরআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :