ত্রাণের জন্য টাকা তুলতে বিএনপির ব্যাংক হিসাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৭, ১৯:৫১ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ১৭:০৮
ফাইল ছবি

বন্যাদুর্গত এলাকার ত্রাণ বিতরণের জন্য টাকা তুলতে ব্যাংক হিসাব খুলেছে বিএনপি। এই হিসাবে যে কেউ টাকা দিতে পারবে বলে জানান হয়েছে দলের পক্ষ থেকে। পূবালী ব্যাংকের নয়াপল্টন শাখায় এই হিসাব খোলা হয়েছে (হিসাব নং-২১৯১১)।

দেশের উত্তরাঞ্চল জুড়ে বন্যার পরিপ্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে সম্প্রতি কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন কমিটি করে বিএনপি। এর প্রধান সমন্বয়ক করা হয় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর সদস্য সচিব হলেন ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। আর এই কমিটির পক্ষ থেকেই খোলা হয়েছে ব্যাংক হিসাব।

বিএনপি নেতারা জানান, রবিবার থেকে বন্যদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ কাজ শুরু করবে এই কমিটি। ইতিমধ্যে দলের কেন্দ্রীয় কার্যালয়ে একটি ত্রাণ সেল খোলা হয়েছে। এই সেল সার্বক্ষণিক তদারকি করবে।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল ঢাকাটাইমসকে জানান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্দেশে ইতিমধ্যে দলের নেতাকর্মীরা বন্যা দুর্গত এলাকায় ত্রান কাজ চালিয়ে যাচ্ছেন। অন্যদিকে বিএনপির জাতীয় ত্রাণ কমিটির উদ্যোগে রবিবার থেকেই বন্যা উপদ্রুত এলাকায় ত্রাণ কাজ শুরু হবে।

ব্যাংক অ্যাকাউন্টের কথা বলে বাবুল বলেন,‘এই একাউন্টে বানভাসি মানুষের জন্য যে কেউ সাহায্য পাঠাতে পারেন। অথবা কেউ এসে ত্রাণ সেলে সরাসরি সাহায্য করতে পারেন।’

রাজধানীতে বসে না থেকে এলাকায় গিয়ে ত্রাণ তৎপরতা চালাতে সম্প্রতি দলের নেতা-কর্মীদেরকে নির্দেশ দিয়েছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

ঢাকাটাইমস/১৯আগস্ট/বিই্‌উ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :