মাদার তেরেসা মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেলেন ঢাকাটাইমস সম্পাদক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ আগস্ট ২০১৭, ১৯:৪৫ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ১৮:৪৫

সমাজসেবায় বিশেষ অবদান রাখায় ‘মাদার তেরেসা মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ পেয়েছেন ঢাকাটাইমস ও সাপ্তাহিক এই সময় সম্পাদক আরিফুর রহমান দোলন। মাদার তেরেসা রিসার্চ কাউন্সিলের পক্ষ থেকে এ বছর তাকে বিশেষ এই সম্মাননা দেয়া হয়েছে। শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে গুণিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। বঙ্গবন্ধুকে নিয়ে লেখা দুটি বইয়ের উপর আলোচনা ও সম্মাননা প্রদানের জন্য ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক স ম রেজাউল করিম, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মাদার তেরেসা রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান গোলাম কাদের।  

সমাজসেবা, শিক্ষা, চিকিৎসা, কথাসাহিত্য ও গবেষণা, মুক্তিযুদ্ধ, ব্যাংকিং ও বাণিজ্যের বিভিন্ন শাখায় বিশেষ অবদানের জন্য মাদার তেরেসা রিসার্চ কাউন্সিল প্রতিবছর গুণিদের সম্মাননা প্রদান করে।

অনুষ্ঠানে জানানো হয়, আরিফুর রহমান দোলন দীর্ঘদিন ধরে সমাজসেবার সঙ্গে জড়িত আছেন। তিনি কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন নামে একটি মানবকল্যাণমূলক সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। এই সংস্থার উদ্যোগে তিনি ফরিদপুর-১ আসনের আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলার অসহায়, সুবিধাবঞ্চিত ও দুস্থ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। বিশেষ করে শিক্ষা, চিকিৎসা, বাসস্থান ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে ভূমিকা রাখছেন। প্রয়োজন বিবেচনায় দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার যাবতীয় ব্যয়ভার বহন করে কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন। প্রতিবছর ফাউন্ডেশনের অর্থায়নে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে শতাধিক শিক্ষার্থীর চূড়ান্ত পরীক্ষার ফরমপূরণ করা হয়। আর্থিকভাবে অসচ্ছল মানুষের সুচিকিৎসা নিশ্চিতেও দীর্ঘ একযুগের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন। সমাজসেবায় এসব অবদানের জন্য আরিফুর রহমান দোলনকে এ বছর বিশেষ এই সম্মাননা দেয়া হয়।

আরিফুর রহমান দোলন কর্মজীবনে চারণসাংবাদিক মোনাজাতউদ্দিন স্মৃতি পুরস্কার, রাজনীতি, অপরাধ, মুক্তিযুদ্ধবিষয়ক রিপোর্টিংয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির শ্রেষ্ঠ রিপোর্টিং পুরস্কার, সুপেয় ইনভায়রনমেন্টাল এওয়ার্ডসহ অনুসন্ধানী সাংবাদিকতার জন্য পেয়েছেন একাধিক পুরস্কার ও সম্মাননা। 

(ঢাকাটাইমস/ ১৯ আগস্ট/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

রাজপাট বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত