সাংবাদিকদের পরিসংখ্যান ঘাঁটতে বললেন প্রধান নির্বাচক

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৭, ১৯:০৪ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ১৮:৫০
ফাইল ছবি

‘আমাকে এভাবে জিজ্ঞেস করতে পারেন না। আপনারা মুমিনুলের পরিসংখ্যানের দিকে যাচ্ছেন না কেন। গত এক বছরে ওর গড় ২৮ এ নেমে এসেছে। ও যেভাবে ক্যারিয়ার শুরু করেছিল সেভাবে কিন্তু খেলতে পারছে না। জানুয়ারি থেকে শ্রীলঙ্কা সিরিজ পর্যন্ত ৬ ইনিংসে মাত্র একটি ফিফটি করেছে।

মুমিনুল হককে কেন বাদ দেয়া হলো এমন প্রশ্নের জবাবে এসব কথা বলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর।

মুমিনুলের চেয়ে এগিয়ে সৌম্য উল্লেখ করে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আসলে সার্বিক ফর্মের জন্য বাদ দেওয়া হয়েছে মুমিনুলকে। সবার সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাছাড়া তিন নম্বরে আমরা সৌম্য অথবা ইমরুলকে তার চেয়ে এগিয়ে রাখছি। তাকে হয়তো প্রথম টেস্টে রাখা হয়নি। দ্বিতীয় টেস্ট কিংবা সাউথ আফ্রিকা সিরিজে ডাকা হতে পারে।’

অথচ কাগজে-কলমে সৌম্যর চেয়ে অনেক এগিয়ে মুমিনুল। এখন পর্যন্ত ২২টি টেস্ট খেলেছেন মুমিনুল। ৪৬.৮৮ গড়ে করেছেন ১৬৮৮ রান। ঘরের মাঠে গড় আরও উন্নত। ১৪ টেস্টে ৫৮.০৯ গড়ে করেছেন ১২২০ রান। তবে শেষ দুটি টেস্টে ভালো করতে পারেননি তিনি। করেছেন মাত্র ৫১ রান।

অদ্যাবধি ৭ টেস্টে ৪৮১ রান করেছেন সৌম্য। ব্যাটিং গড় ৩৭। ঘরের মাঠে আরও খারাপ অবস্থা সৌম্যর। ৩ টেস্টে ২১.৪০ গড়ে করেছেন ১০৭ রান। আর শেষ টেস্টে সৌম্যর দুই ইনিংস ৬১ এবং ১০।

(ঢাকাটাইমস/১৯ আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :