প্রস্তুতি ম্যাচ খেলবে না ওজিরা?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ আগস্ট ২০১৭, ১০:৫৬ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ২১:৪৬
ফাইল ছবি

মূল লড়াইয়ের আগে ২২ ও ২৩ আগস্ট একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল টিম অস্ট্রেলিয়ার। কিন্তু আজ সন্ধ্যায় বিসিবিকে জানিয়ে দিল প্রস্তুতি ম্যাচ খেলবে না তারা। প্রস্তুতি ম্যাচের ওই দুই দিন মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন করবে স্মিথ বাহিনী। তবে বিসিবি অস্ট্রেলিয়াকে ম্যাচের আগের দিন পর্যন্ত অপেক্ষা করার প্রস্তাব দিয়েছে।

প্রস্তুতি ম্যাচ খেলতে রাজি না হওয়ার কারণও জানালেন ওজিরা। দূরত্বের কারণে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচটি চাচ্ছে না অস্ট্রেলিয়া দল। আর ফতুল্লা স্টেডিয়ামের পানি শুকিয়ে গেলেও বাইরের জমে থাকা পানির কারণে এলাকাজুড়ে রয়েছে দুর্গন্ধ। আর পর্যাপ্ত সুযোগ-সুবিধা না থাকায় সম্ভাব্য আরেকটি ভেন্যু ইউ ল্যাব বিশ্ববিদ্যালয়ের মাঠেও না খেলার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

অবশ্য না বলার আগে বিসিবিকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচটা খেলার প্রস্তাব দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তাতে রাজি হয়নি বিসিবি। কারণ টেস্ট ভেন্যুতে মূল ম্যাচের চার-পাঁচ দিন আগে প্রস্তুতি ম্যাচ আয়োজন সম্ভব নয় বলে জানিয়ে দেয় বিসিবি।

এর আগে গেল রাতে ৩২ জনের বহর নিয়ে বাংলাদেশে আসে টিম অস্ট্রেলিয়া। ২০০৬ সালে বাংলাদেশে দুই দলের সবশেষ টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এরপর আর কোনো টেস্ট খেলা হয়নি। দীর্ঘ ১১ বছরের অধিক সময় পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট লড়াইয়ে নামবে মুশফিক বাহিনী।

বিগত কয়েক বছর আসবে আসবে বলেও বেশ কয়েকটা সফর বাতিল করে ওজিরা। ২০১৫ সালে নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। এছাড়া ২০১১ সালে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। সেবার এফটিপিতে পূর্ণাঙ্গ সিরিজ থাকলেও শুধু তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরত যায় দলটি।

উল্লেখ্য, ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

(ঢাকাটাইমস/১৯ আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত