পানি বাড়ায় মতলবে ফেরি বন্ধ, আটকা দুইশ যান

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ২১:৫৫
ফাইল ছবি

চাঁদপুর জেলার মতলব উত্তর এলাকার ধনাগোদা নদীতে বন্যার পানি হঠাৎ করে বৃদ্ধি পেয়ে দুই পাড়ের ফেরি ঘাটের গ্যাংওয়ে তলিয়ে গেছে। এতে করে মতলবে ফেরি চলাচল বন্ধ রয়েছে। নদীর দুই পাড়ে প্রায় দুই শতাধিক যানবাহন আটকা পড়ে তীব্র জানজটের সৃষ্টি হয়েছে।

শনিবার বিকেল থেকে পানি বৃদ্ধি পাওয়ায় ফেরি চলাচল বন্ধ হয়ে যায় বলে ফেরির ঠিকাদার জানিয়েছেন।

সরজমিনে গিয়ে জানা যায়, নদীতে হঠাৎ করে বন্যার পানি ব্যাপকভাবে বাড়তে থাকে। এতে দু’পাড়ের গ্যাংওয়ে তলিয়ে যায়। ফলে ফেরি চলাচল বন্ধ করা হয়।

ভাটায় কিছুটা পানি কমলে যানবাহন চালকদের বিশেষ অনুরোধে অতি ঝুঁকি নিয়েই কটি গাড়ি নিয়ে একবার পার হয়ে ফেরি।

এদিকে ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দু’পাড়ে মাইক্রোবাস, প্রাইভেট কার, অ্যাম্বুলেন্স, সিএনজি, অটোবাইক,  ট্রাকসহ অন্যান্য প্রায় দু’শতাধিক যানবাহন আটকা পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। কোন প্রকার উপায়ন্ত না পেয়ে মতলব দক্ষিণ পাড়ের অনেক যানবাহন পেন্নাই সড়ক হয়ে গৌরিপুর দিয়ে গন্তব্যে চলে যায়। অপর দিকে উত্তরের পাড়ের আটকা পড়া যানবাহনগুলো দাউদকান্দি দিয়ে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছে।

ফেরির ঠিকাদার ও মতলব পৌরসভার প্যানেল মেয়র আবুল বাশার পারভেজ মিয়াজী জানান, হঠাৎ করে নদীতে বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় দু’পাড়ের গ্যাংওয়ে তলিয়ে যায়। এতে করে ফেরি চলাচল একে বারে বন্ধ হয়ে গেছে। ভাটায় কিছুটা পানি কমলে যানবাহন চালকদের বিশেষ অনুরোধে কিছু গাড়ি পারাপারের চেষ্টা করা হবে।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত