ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৩

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ২০ আগস্ট ২০১৭, ০০:০৩ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ২২:২৮

ভারতের উত্তরপ্রদেশের মুজফফরনগরের ট্রেন দুর্ঘটনায় এ পর্যন্ত ২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দুর্ঘটনায় কয়েকশ যাত্রী আহত হয়েছে।

শনিবার স্থানীয় সময় বিকাল ৫টা ৫০ মিনিটে খতৌলী রেল স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটে। তবে সরকারি সূত্রে এখনও কোনও মৃত্যুর খবর জানানো হয়নি।

রেলের মুখপাত্র অনিল সাক্সেনার বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া এ তথ্য নিশ্চিত করেছে।

খবরে বলা হয়, দুর্ঘটনায় পুরী-হরিদ্বার উৎকল এক্সপ্রেসের ১৪টি বগি লাইনচ্যুত হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। স্থানীয় লোকজন উদ্ধারকাজে সহায়তা করছে। দুর্ঘটনার কারণে রেল চলাচল আপাতত বন্ধ রয়েছে।

রেলমন্ত্রী সুরেশ প্রভু টুইট করে জানিয়েছেন, তিনি নিজে এই দুর্ঘটনার তদারকি করছেন। রেলের কর্মকর্তাদের দুর্ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন। উদ্ধারকারী দল, মেডিকেল টিমও পাঠানো হয়েছে। রেলমন্ত্রী ট্রেন দুর্ঘটনার কারণ শনাক্ত করার জন্য তদন্তের নির্দেশ দিয়েছেন। যেকোনো ধরনের গাফিলতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে টুইট বার্তায় উল্লেখ করেন।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও যাত্রীদের সাহায্যের আশ্বাস দিয়ে জানিয়েছেন, নিহতদের প্রত্যেক পরিবারকে সাড়ে তিন লাখ রুপি গুরুতর আহতদেরকে ৫০ হাজার রুপি এবং সামান্য আহতদের ২৫ হাজার রুপি দেয়া হবে।   

এনডিটিভির খবরে বলা হয়েছে,  ভারতের রাজধানী নয়াদিল্লি থেকে ১০০ কিলোমিটার দুরে উৎকল এক্সপ্রেসের নামের ট্রেনটির কয়েকটি বগি অন্য বগির ওপর উঠে যায়। ট্রেনের বগির নিচে অনেকেই আটকা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার পর ওই রেললাইনে ট্রেন চলাচল বন্ধ আছে। উদ্ধারকাজ চলছে। ট্রেনের ধ্বংসাবশেষের নিচ থেকে অন্তত শতাধিক ব্যক্তিকে উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রেল দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের জন্য দুঃখ প্রকাশ করেছেন।

 (ঢাকাটাইমস/১৯আগস্ট/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত