আ.লীগের সাবেক এমপি খান টিপু সুলতান আর নেই

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৭, ২৩:২৯ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৭, ২২:৪৩

যশোর-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা খান টিপু সুলতান ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তিনি কয়েক দিন ধরে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন। শনিবার রাত সাড়ে নয়টায় চিকিৎসকরা তার লাইফ সাপোর্ট খুলে দিয়ে মৃত ঘোষণা করেন।

টিপু সুলতানের ছেলে সাদাব হুমায়ুন সুলতান ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাত সাড়ে নয়টার দিকে ঢাকা সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসকদের নিয়ে গঠিত বোর্ড লাইফ সাপোর্ট খুলে দেন। এরপর পরই তাকে মৃত ঘোষণা করা হয়।

টিপু সুলতান মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে গত মঙ্গলবার থেকে রাজধানীর ধানমন্ডির সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার থেকে তাকে নিবিড় তত্ত্বাবধানে (সিসিইউ) রাখা হয়। শুক্রবার সকাল থেকে তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। কয়েকটি মিডিয়ায় এ সংক্রান্ত প্রতিবেদনও প্রচারিত হয়।

ছেলে সাদাব জানান, রবিবার বেলা ১১টায় সাবেক এই সাংসদের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায়। এরপর মরদেহ নেয়া হবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। সেখানে বাদ জোহর জানাজা শেষে তাকে হেলিকপ্টারে যশোরে আনা হবে। বাদ আসর যশোর শহরে জানাজা শেষে মরদেহ নেয়া হবে সংসদীয় এলাকা মণিরামপুরে। সেখানে বাদ মাগরিব জানাজা শেষে জন্মস্থান খুলনার ডুমুরিয়ায় নেয়া হবে। বাদ এশা ডুমুরিয়ায় শেষ দফা জানাজা শেষে তাকে দাফন করা হবে।

খান টিপু সুলতান যশোর-৫ আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া যশোর জেলা আওয়ামী লীগের সভাপতিসহ বৃহত্তর যশোর জেলা ছাত্রলীগের সভাপতি ও আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্যের দায়িত্ব পালন করেছেন।

প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

খান টিপু সুলতানের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, এই জননেতার মৃত্যুতে দেশ ও জাতি হারালো একজন দক্ষ সংগঠক ও জনপ্রিয় নেতাকে।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত