ঈদুল আজহায় রঙ বাংলাদেশের আয়োজন

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ১০:৪১

ঈদ আবারও সমাগত। এবার কোরবানি ঈদ। এই উৎসবের মূল সুর ত্যাগ। তব্ওু ঈদ তো আর পুরনো পোশাকে হয় না। তাই নতুন পোশাকে ঈদ উদযাপনকে আনন্দময় করতেই রঙ বাংলাদেশ আয়োজন করেছে বিশেষ ঈদ সংগ্রহের। সব বয়সীদের জন্য থাকছে ঈদ পোশাকের এই বিশেষ সংগ্রহ।

একেবারে নতুন আঙ্গিকেই তৈরি করা হয়েছে কোরবানি ঈদের পোশাকসম্ভার। এই সংগ্রহে রয়েছে শাড়ি, সিঙ্গেল কামিজ, সালোয়ার-কামিজ-দোপাট্টা, আনস্টিচড সালোয়ার-কামিজ, সিঙ্গল ওড়না, পাঞ্জাবি, শার্ট, বেবি ড্রেস। এছাড়াও বরাবরে মতো আছে গয়না আর বিশেষ উপহার সামগ্রী হিসাবে মগ।

বাংলাদেশের আবহাওয়ায় সূতিই সবচেয়ে উপযোগী। রঙ বাংলাদেশও তাই এই কালেকশনে বিভিন্ন ধরনের সুতি কাপড় ব্যবহার করেছে। পাশাপাশি এই কালেকশনে উৎসবময় করতে আরো ব্যবহার করা হয়েছে বিভিন্ন ধরনের তাঁত, ভয়েল, জর্জেট ও লিনেন।

বড়দের কালেকশনে রয়েছে শাড়ি, থ্রি-পিস, আনস্টিচড থ্রি-পিস, সিঙ্গেল কামিজ, স্কার্ট-টপস, টপস আর পালাজো, শর্ট ও লং পাঞ্জাবি, ফতুয়া, শার্ট ও টি-শার্ট। আর ছোটদের কালেকশনে রয়েছে ফ্রক, সিঙ্গেল, কামিজ, থ্রি-পিস, স্কার্ট-টপস, প্যান্ট-টপস,শার্ট, টি-শার্ট ও পাঞ্জাবি।

কোরবানি ঈদ সংগ্রহে মাত্রা এনেছে নানা রঙ। বড়দের পোশাকে ব্যবহার করা হয়েছে লাল, নীল, মেজেন্টা, ফিরোজা ও কমলা। এর সঙ্গে সহায়ক হয়েছে টিয়া, সোনালি, হলুদ, অ্যাশ,কালো, বেগুনি। আর ছোটদের পোশাকে মূল রঙ হিসাবে ব্যবহার করা হয়েছে সাদা, লাল, হলুদ, কমলা, সবুজ ও নীল। এর সঙ্গে সহায়ক হয়েছে গোলাপী, টিয়া, বাসন্তি, খয়েরি, ফিরোজা।

এই কালেকশনের বৈশিষ্ট্য হলো বিভিন্ন ধরণের ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে পোশাককে দৃষ্টিনন্দন করার প্রয়াস। বিভিন্ন ধরনের প্রিন্টের ব্যবহার এই ঈদ কালেকশনের মূল বৈশিষ্ট্য। এতে করে কালেকশন পোশাক হয়েছে বৈচিত্রময়। নকশার চাহিদা অনুযায়ী কারচুপি, মেশিন ও হ্যান্ড অ্যাম্বয়ডারি, পাশাপাশি তাই ব্যবহার করা হয়েছে ব্লক ও স্ক্রিন প্রিন্ট, ফ্লোরাল প্রিন্ট, ফয়েল প্রিন্ট।

রঙ বাংলাদেশ সবসময়েই ভোক্তাদের ক্রয়সাধ্যকে বিবেচনায় রাখে। এবারও কোরবানির ঈদ কালেকশনে তার ব্যতিক্রম ঘটছে না।

(ঢাকাটাইমস/২০আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

কিডনি রোগ বাড়ছে শিশুদেরও! যেসব লক্ষণ দেখলেই সতর্কতা জরুরি

সস্তার পেয়ারার গুণে বশে থাকে ডায়াবেটিস-উচ্চ রক্তচাপসহ নানা জটিল রোগ

যে পাঁচ সমস্যায় আক্রান্তরা গুড় খাওয়ার আগে একবার ভাবুন, নইলে...

সাজেদুর রহমান শাফায়েতের স্বপ্ন পৃথিবী ঘুরে দেখা

খাওয়ার পরপরই চা পান উপকার না ক্ষতি? কী বলছেন বিশেষজ্ঞরা

জ্বরের মধ্যে যে পাঁচ খাবার খেলেই বিপদ! জানুন, সাবধান হোন

গরমে হিট স্ট্রোকের ঝুঁকি বাড়ে ডায়াবেটিস রোগীদের! সুস্থ থাকবেন যেভাবে

মুখে দুর্গন্ধের কারণে হা করতেও অস্বস্তি লাগে? সমাধান কী জানুন

লিভার ভালো রাখে লাউ! ওজন এবং উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

কিডনি ভালো রাখে আমের পাতা! উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

এই বিভাগের সব খবর

শিরোনাম :