নর্থ সাউথে অপটিমিটির গ্র্যান্ড ফিনালে আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ১১:৩৮

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ফিন্যান্স ক্লাবের আয়োজনে ‘আইপিডিসি প্রেজেন্টস অপটিমিটি’র চূড়ান্ত পর্ব আজ রবিবার অনুষ্ঠিত হবে। এই পর্বে আটটি দল লড়বে। এর আগে গত ১১ আগস্ট বাছাই ২৪টি দলের মধ্য থেকে সেরা আট নির্বাচন করা হয়।

প্রায় দেড় মাস ধরে চলা এই প্রতিযোগিতার সেরা আটটি দল নিয়ে রবিবার বিকেল চারটায় শুরু হবে ‘অপটিমিটি: দ্য বিগেস্ট ইনভেস্টমেন্ট অ্যান্ড পোর্টফলিও ম্যানেজমেন্ট কমপিটিশন ইন বাংলাদেশ’ শীর্ষক গ্র্যান্ড ফিনালে।

এরপর অনুষ্ঠিত হবে পুরস্কার বিতরণী। সন্ধ্যা সাতটায় এই আসর বসবে এনএসইউর এক্সিবিশন হলে।

চূড়ান্ত পর্ব নিশ্চিত করা দলগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল, আইবিএ (ঢাকা বিশ্ববিদ্যালয়), ঢাকা বিশ্ববিদ্যালয় এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীদের দল।

আয়োজকদের সূত্রে জানা গেছে, প্রতিযোগিতার বিভিন্ন পর্বে মোট ১৩৮টি দল অংশ নেয়। একই প্রতিষ্ঠান থেকে একাধিক দলের অংশ নেয়ার সুযোগ ছিল এতে। প্রতিযোগী দলগুলো নিয়ে বিভিন্ন পর্বে অনুষ্ঠিত হয় ওয়ার্কশপ।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে ফিন্যান্স পড়ুয়া শিক্ষার্থীদের একটি প্ল্যাটফর্ম তৈরির জন্য এই প্রতিযোগিতার আয়োজন বলে জানায় আয়োজকরা। এ ছাড়া বাংলাদেশের পুঁজিবাজারে ক্রমবর্ধমানভাবে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও পুঁজিবাজার সিকিউরিটিজ বৃদ্ধি এবং এ খাতে সঠিক বিনিয়োগ করে লাভবান হওয়ার দিকনির্দেশনা দেয়াও প্রতিযোগিতার অন্যতম উদ্দেশ্য।

এই প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য ১৮ জুলাই থেকে নিবন্ধন শুরু হয়ে চলে ২৭ জুলাই পর্যন্ত। অনলাইন ও অফলাইন দুভাবেই নিবন্ধনের ব্যবস্থা ছিল। তিন অথবা চার সদস্যের একই বিশ্ববিদ্যালয় স্নাতক শিক্ষার্থীর ১৩৮টি দল অংশ নেয়। বিভিন্ন ধাপ পেরিয়ে সেরা আটটি দল নিয়ে হচ্ছে গ্র্যান্ড ফিনালে।

প্রতিযোগিতায় বিজয়ী দল পাবে এক লাখ টাকা। প্রথম ও দ্বিতীয় রানার আপের জন্য থাকছে যথাক্রমে ৬০ হাজার ও ৪০ হাজার টাকা।

প্রেজেন্টেশনের বিচারক ছিলেন আইপিডিসির পক্ষ থেকে জাকির হোসাইন, আর আলেয়া ইকবাল, এজাজুল ইসলাম, মোহাম্মদ সোলাইমান সারওয়ার, রবিন বরকতুল্লাহ। এ ছাড়া ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টিংয়ের ফ্যাকাল্টি সাইবা কামাল অথৈ, সৈয়দ আসিফ হোসাইন, রাশদী মোহাম্মদ বখত, শেখ মোহাম্মদ রাব্বি, কামরুল হুদা তালুকদার, মির্জা এম ফেরদৌস, মোহাম্মদ নাসিরুদ্দিন, মোহাম্মদ সাইমুন হোসাইন, মোহাম্মদ এরাদ কাওসার এবং আদনান হুদা।

এই প্রতিযোগিতার অন্যতম মিডিয়া পার্টনার দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল ঢাকাটাইমস২৪ডটকম।

(ঢাকাটাইমস/২০আগস্ট/এজেড/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :