হ্যান্ডসকম্বের কণ্ঠেও ‘চ্যালেঞ্জ সংগীত’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ১৫:২১
ফাইল ছবি

অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা উপমহাদেশের উইকেটে একটু ভেবেচিন্তেই নামেন। বাংলাদেশ সফরে এসে সাবেক ওজি তারকা থেকে শুরু করে দলীয় কাপ্তানও বলছেন চ্যালেঞ্জের কথা। আজ সেই পথেই হাঁটলেন পিটার হ্যান্ডসকম্ব। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) লাউঞ্জে বসে হ্যান্ডসকম্ব বললেন, ‘উপমহাদেশের উইকেট আমাদের মতো না। তাই এখানে খেলাটা বেশ চ্যালেঞ্জিং।’

‘এখানে কন্ডিশনটা আলাদা। তবুও আমরা আশা করছি, ম্যাচটা বেশ উপভোগ্য হবে। অস্ট্রেলিয়ায় আমরা প্রস্তুতিটা বেশ ভালো করেছি। সেই প্রস্তুতিটা এখানে বেশ কাজে লাগবে বলেই আশা করছি। তাছাড়া বাংলাদেশ সিরিজের পরই আমরা ভারতে যাবো। যে কারণে উপমহাদেশের কন্ডিশন বোঝার জন্য সিরিজটা খুবই গুরুত্বপূর্ণ। যে অভিজ্ঞতা আমরা ভারতে কাজে লাগাতে পারব।’ মন্তব্য হ্যান্ডসকম্বের।

এর আগে গেল রাতে ৩২ জনের বহর নিয়ে বাংলাদেশে আসে টিম অস্ট্রেলিয়া। ২০০৬ সালে বাংলাদেশে দুই দলের সবশেষ টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এরপর আর কোনো টেস্ট খেলা হয়নি। দীর্ঘ ১১ বছরের অধিক সময় পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট লড়াইয়ে নামবে মুশফিক বাহিনী।

বিগত কয়েক বছর আসবে আসবে বলেও বেশ কয়েকটা সফর বাতিল করে ওজিরা। ২০১৫ সালে নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। এছাড়া ২০১১ সালে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। সেবার এফটিপিতে পূর্ণাঙ্গ সিরিজ থাকলেও শুধু তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরত যায় দলটি।

উল্লেখ্য, ২২-২৪ আগস্ট প্রস্তুতি ম্যাচ হবে কিনা সেটা এখনই বলা যাচ্ছে না। তবে ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

(ঢাকাটাইমস/ ২০আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :